ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

জামালপুর পুলিশ লাইন্সে বঙ্গবন্ধু’র ম্যুরাল ‘অবিনশ্বর পিতা’ এর শুভ উদ্বোধন

বার্তা বিভাগ
সেপ্টেম্বর ১১, ২০২৩ ৭:১৬ অপরাহ্ণ
Link Copied!

জামালপুর প্রতিনিধি:

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে পুলিশ লাইন্স জামালপুরে বঙ্গবন্ধু’র নবনির্মিত ম্যুরাল ‘অবিনশ্বর পিতা’ আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়েছে।

রবিবার (১০ সেপ্টেম্বর) জামালপুর পুলিশ লাইন্স প্রধান ফটকের অভ্যন্তর সম্মুখে নবনির্মিত বঙ্গবন্ধু’র ঐতিহাসিক ম্যুরাল ‘অবিনশ্বর পিতা’ আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন জনাব মির্জা আজম এমপি, সভাপতি, বস্ত্র ও পাট মন্ত্রণালয় স্থায়ী কমিটি, বাংলাদেশ জাতীয় সংসদ এবং সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি।

জামালপুর জেলা পুলিশের অভিভাবক সম্মানিত পুলিশ সুপার জনাব মোঃ কামরুজ্জামান বিপিএম মহোদয়ের সার্বিক পরিকল্পনা ও নির্দেশনায় নির্মিত বঙ্গবন্ধু’র ম্যুরাল ‘অবিনশ্বর পিতা’- একপাশে শোভা পাচ্ছে জাতির পিতার ১৯৭১ সালের ৭ মার্চ রেসকোর্স ময়দানে উত্তাল জনসমুদ্রে দাঁড়িয়ে সেই কালজয়ী ভাষণের দুর্লভ আলোকচিত্র।

আর অন্য পাশে স্বগৌরবে শোভা পাচ্ছে বাংলার ইতিহাসের এক অবিস্মরণীয় দিন পাকিস্তানের কারাগারে ২৯০ দিন থাকার পর ১৯৭২ সালের জানুয়ারি সদ্য স্বাধীন বাংলাদেশের জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের দুর্লভ আলোকচিত্র।

স্বাধীন বাংলাদেশে প্রথম পুলিশ সপ্তাহে ১৯৭৫ সালের ১৫ জানুয়ারি রাজারবাগ পুলিশ লাইনে জাতির পিতা বলেছিলেন- ‘তোমরা স্বাধীন দেশের পুলিশ, তোমরা ইংরেজের পুলিশ নও, তোমরা পাকিস্তানি শোষকদের পুলিশ নও, তোমরা জনগণের পুলিশ। তোমাদের কর্তব্য জনগণকে সেবা করা, জনগণকে ভালোবাসা, দুর্দিনে জনগণকে সাহায্য করা’।

১৯৭৫-এ পুলিশ সপ্তাহে বঙ্গবন্ধুর ভাষণে উজ্জীবিত হয়ে বাংলাদেশ পুলিশ আজ, সামাজিক শৃঙ্খলা, সামাজিক স্থিতিশীলতা, সামাজিক নিরাপত্তা বজায় রাখতে সক্ষম হয়েছে। বঙ্গবন্ধু’র ম্যুরাল ‘অবিনশ্বর পিতা’ পুলিশ লাইন জামালপুরে স্থাপনের মাধ্যমে জেলার প্রতিটি পুলিশ সদস্য বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে বঙ্গবন্ধুর কাঙ্খিত সোনার বাংলা বিনির্মাণে ভূমিকা রাখতে অনুপ্রেরণা যোগাবে।

উদ্বোধনকালে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ইঞ্জিনিয়ার মো: মোজাফ্ফর হোসেন (সিআইপি), মাননীয় সংসদ সদস্য জামালপুর-৫; জনাব মো: ইমরান আহমেদ জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, জামালপুর; এ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ্ চেয়ারম্যান, জেলা পরিষদ, জামালপুর ও সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, জামালপুর জেলা শাখা; জনাব ফারুক আহাম্মেদ চৌধুরী, সিনিয়র সহ সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, জামালপুর জেলা শাখা; জনাব বিজন কুমার চন্দ সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, জামালপুর জেলা শাখা; বীর মুক্তিযোদ্ধা সুজাত আলী সুজা, সাবেক ডেপুটি কমান্ডার, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, জামালপুর; বীর মুক্তিযোদ্ধাগণ সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

পরবর্তীতে অতিথিবৃন্দদের নিয়ে পুলিশ সুপার মহোদয় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর সমগ্র পরিবারের প্রতি শ্রদ্ধা এবং শোক জ্ঞাপন করে সকলে এক মিনিট নীরবতা পালন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি মহোদয় ম্যুরাল ‘অবিনশ্বর পিতা’- নির্মাণের জন্য জামালপুর জেলার পুলিশ সুপার জনাব মোঃ কামরুজ্জামান বিপিএম মহোদয়কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]