ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ইউক্রেনের ৮টি ড্রোন কৃষ্ণসাগরের আকাশ থেকে ভূপাতিত করলো রাশিয়া

বার্তা বিভাগ
সেপ্টেম্বর ১০, ২০২৩ ৭:৫২ অপরাহ্ণ
Link Copied!

কৃষ্ণসাগরের আকাশ থেকে ক্রিমিয়া উপদ্বীপের কাছে ইউক্রেনের আটটি ড্রোন ভূপাতিত করেছে রাশিয়ার সেনারা। এসব ড্রোন ভূপাতিত করার কাজে দেশের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহার করা হয়েছে-রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ইউক্রেন সরকার ১০ সেপ্টেম্বর রাতে রাশিয়ার ভূখণ্ডে সন্ত্রাসী হামলা চালানোর চেষ্টা করে। এজন্য বিমানের বৈশিষ্ট্যসম্পন্ন ড্রোন ব্যবহার করেছিল তারা। কিন্তু রাশিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহার করে বানচাল করে দেয়া হয়েছে সেই হামলার চেষ্টা। রাশিয়ার অন্যতম বার্তা সংস্থা স্পুৎনিক এ সংবাদ প্রকাশ করেছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, ক্রিমিয়া প্রজাতন্ত্রের উপকূলে এসব ড্রোন ধ্বংস করা হয়। মন্ত্রণালয় আরো জানিয়েছে, রাশিয়ার সেনারা কৃষ্ণসাগরের পানিসীমায় মার্কিন নির্মিত তিনটি স্পিড বোটও ধ্বংস করেছে। এসব স্পিডবোটে করে ইউক্রেনের সেনারা রাশিয়ায় হামলা চালানোর জন্য যাচ্ছিল।
সূত্র : স্পুৎনিক

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]