ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

চাটখিলে ব্রিজ যেন মরণ ফাঁদ

বার্তা বিভাগ
সেপ্টেম্বর ৪, ২০২৩ ১২:৫০ অপরাহ্ণ
Link Copied!

মোঃবেলাল হোসেন,চাটখিল (নোয়াখালী)প্রতিনিধি:-

নোয়াখালীর চাটখিল উপজেলার ৪নং বদলকোট ইউনিয়নের রেজ্জাকপুর-
বদলকোট সড়কে অবস্থিত ব্রিজটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। শত শত মানুষ জীবনের ঝুঁকি নিয়ে এই ব্রিজ দিয়ে চলাচল করছেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, ব্রিজটি দিয়ে যান চলাচল পুরোটাই বন্ধ রয়েছে। দীর্ঘদিন ধরে এটি সংস্কারের কোনো ব্যবস্থা হয়নি। ব্রিজটির পাশের অংশ পুরোটাই খসে নিচে পড়ে কূপে পরিণত হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য ওমর ফারুক জানান, দীর্ঘ ৫ বছর ধরে এই ব্রিজটি অর্ধেক ভেঙে পড়ে আছে। এই ব্রিজটি রেজ্জাকপুর হতে বদলকোট যাওয়ার একমাত্র পথ। শত শত মানুষ জীবনের ঝুঁকি নিয়ে এই ব্রিজ দিয়ে চলাচল করছে। প্রাইভেটকার, মোটরসাইকেল, সিএনজি ও অটোরিকশাসহ বিভিন্ন ধরনের যান চলাচল বিপজ্জনক হয়ে পড়েছে। ব্রিজটি দিয়ে প্রতিদিন স্কুল, কলেজ ও মাদরাসাগামী ছাত্র-ছাত্রীরা যাতায়াত করতে চরম অসুবিধায় পড়ছে। এ ছাড়াও এই ব্রিজ দিয়ে ছাত্র-ছাত্রীরা চলাচলের সময় অনেকেই দুর্ঘটনার সম্মুখীন হয়েছে।

স্থানীয় ব্যবসায়ী রাসেল জানান, ব্রিজটি নির্মিত না হওয়ায় আমরা দীর্ঘদিন থেকে চরম ভোগান্তির শিকার হচ্ছি এবং এলাকাবাসী কেউ অসুস্থ হলে তাকে হাসপাতালে নেয়া সম্ভব হচ্ছে না। আমরা ব্যবসায়ীরা নিজ অর্থায়নে কিছু কাঠ দিয়ে কোনভাবে চলাচলের ব্যবস্থা করেছি। তবে ব্রিজটির পাশে অবস্থিত রেজ্জাকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিশুদের বিদ্যালয়ে আসা-যাওয়া ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

ব্রিজটি নির্মাণের ব্যাপারে বদলকোট ইউপি চেয়ারম্যান সোলায়মান শেখ জানান, আমি এই ব্যাপারে উপজেলা প্রশাসনকে অবহিত করেছি।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাহাত আলী পাটোয়ারী জানান, ব্রিজটি সরেজমিন তদন্ত করা হয়েছে এবং এই ব্রিজটি পুনঃনির্মাণের জন্য জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]