ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সুন্দরগঞ্জের হাসানগঞ্জ রেল স্টেশনে রামসাগর ট্রেনের যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন

বার্তা বিভাগ
আগস্ট ৩০, ২০২৩ ৭:৫১ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ার হোসেন, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জের হাসানগঞ্জ রেল স্টেশনে ‘রামসাগর এক্সপ্রেস’ ট্রেনের যাত্রাবিরতির দাবিতে হাসানগঞ্জ বাজার উন্নয়ন কমিটি ও এলাকাবাসীর আয়োজনে বুধবার (৩০ আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে ট্রেনটি থামিয়ে প্রায় ১০ মিনিট মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন,বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. নজমুল হুদা, বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান, জাতীয় পার্টির উপজেলা সহসভাপতি মো. জহুরুল ইসলাম বাদশা, বামনডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মো. আবদুল খালেক গাফলাদার, স্থানীয় সহকারী শিক্ষক মো. ফজলুল হক মণ্ডল, ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান, মো. শাহাবুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, রামসাগর এক্সপ্রেস ট্রেনটি এই অঞ্চলের মানুষের প্রয়োজনীয় পরিবহন। অল্প সময় ও অল্প খরচে পীরগাছা কলেজ, বিভাগীয় শহর রংপুর ও শিক্ষা বোর্ড দিনাজপুরের মতো গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় স্থানে যাতায়াত করার সুযোগ তৈরি হয়েছে এ ট্রেনের কারণে। এ অঞ্চলের অধিকাংশ শিক্ষার্থী রংপুর, দিনাজপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করে। ব্যবসা-বাণিজ্যের জন্য এ এলাকার অনেক মানুষ রংপুর, দিনাজপুর মুখী। পাশাপাশি সহজ হবে কর্মজীবীদের যোগাযোগও। ফিরতি পথে জেলা শহর গাইবান্ধায় যাবার সুযোগ রয়েছে। সে কারণে হাসানগঞ্জ রেলস্টেশনে ট্রেনটির যাত্রাবিরতি অত্যন্ত জরুরি।
সেই সাথে দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচী অব্যাহত রাখার আল্টিমেটাম দেন।

উল্লেখ্য, বহুল কাঙ্খিত ট্রেনটির জন্য দীর্ঘ এক যুগ অপেক্ষায় ছিল এ অঞ্চলের মানুষ। অবশেষে গতকাল মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুর দেড়টার দিকে জেলার বোনারপাড়া রেলস্টেশনে ট্রেনটির উদ্বোধন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]