ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

গাইবান্ধায় রামসাগর এক্সপ্রেস ট্রেনটির উদ্বোধন করলেন- রেলমন্ত্রী সুজন

বার্তা বিভাগ
আগস্ট ২৯, ২০২৩ ৭:৫৯ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ার হোসেন, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ
রামসাগর এক্সপ্রেস ট্রেনটি পুনরায় চালুকরণের উদ্বোধন উপলক্ষে মঙ্গলবার গাইবান্ধার বোনারপাড়া রেলওয়ে স্টেশন চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রেল মন্ত্রণালয়ের মন্ত্রী অ্যাড. মো. নূরুল ইসলাম সুজন প্রধান অতিথি হিসেবে এই রামসাগর এক্সপ্রেস ট্রেনটির উদ্বোধন করেন। এতে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি ও সাঘাটা-ফুলছড়ি আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন এমপি।

সাঘাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. এস.এম শামশীল আরেফিন টিটুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাছিরুল আলম স্বপনের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ, সাঘাটা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মো. হায়দার আলীসহ জেলা, উপজেলা আওয়ামীলীগসহ রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথি রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের রেল যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সারাদেশের পরিকল্পনা হিসেবে রামসাগর এক্সপ্রেস ট্রেনটি চালু করা হলো। এরফলে এই অঞ্চলের সাথে উত্তরাঞ্চলের মানুষের যোগাযোগের সুবিধা বাড়বে। তিনি বলেন, এ অঞ্চল থেকে রংপুর, দিনাজপুর, ঠাঁকুরগাও পঞ্চগড়সহ উত্তরাঞ্চলের ৮ জেলার বিকল্প যোগাযোগ ব্যবস্থা তেমন ভালো নেই। এই ট্রেনটি এ অঞ্চলের মানুষের জন্য যাতায়াত ও মালামাল পরিবহনসহ অন্যান্য সুযোগ সুবিধার সৃষ্টি হবে। শুধু তাই নয়, আট জেলার শিক্ষা প্রতিষ্ঠানসমুহ দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে। এ কারণে গাইবান্ধা জেলার স্কুল-কলেজ শিক্ষকদের প্রায়ই দিনাজপুর যেতে হয়। এক্ষেত্রে ট্রেনটির গুরুত্ব অপরিসীম। ট্রেনটি সকালে গাইবান্ধার বোনারপাড়া থেকে রওনা দিয়ে মাত্র সাড়ে চার ঘন্টায় দিনাজপুরে পৌঁছবে। ট্রেনটি চালু হওয়ায় যেমন কম লাগবে তেমনি ভাড়াও অনেক সাশ্রয় হবে।
পরে মন্ত্রী দুপুর ২টায় নলডাঙ্গা রেলওয়ে স্টেশন আধুনিকায়ন কাজের উদ্বোধন করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]