ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চাটখিলে  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত 

বার্তা বিভাগ
আগস্ট ২৮, ২০২৩ ৭:১৫ অপরাহ্ণ
Link Copied!

মোঃবেলাল হোসেন,চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:-

গণসচেতনতা সৃষ্টি ও সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে নোয়াখালীর চাটখিলে আজ রবিবার (২৮ আগস্ট) সকালে উপজেলা সম্মেলন কক্ষে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় অনুষ্ঠিত হয়।

‘শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতি বিরোধী মনোভাব সৃষ্টিতে পরিবার নয়, শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকাই মূখ্য।’ সকালে এই বিষয়ে বিতর্ক প্রতিযোগিতার ১ম ও ২য় সেমিফাইনালে উপজেলার মাধ্যমিক পর্যায়ের ৪টি স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

সেমি ফাইনালে বিজয়ী দুটি দল ‘প্রতিরোধ নয়, দমনই দুর্নীতি নির্মুলের কার্যকর উপায়।’ এই বিষয়ে বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে অংশগ্রহণ করে। ফাইনালে উপজেলার সপ্তগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন এবং ভীমপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা রানার আপ হয়। ভীমপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আবদুল মুবিন প্রতিযোগিতায় সেরা বিতার্কিক নির্বাচিত হন। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার আপ দল এবং ফাইনালের সেরা বিতার্কিককে পুরস্কার হিসেবে দুর্নীতি দমন কমিশনের পক্ষ থেকে বই ও ক্রেস্ট তুলে দেওয়া হয়।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ফারুক সিদ্দিকী ফরহাদের সভাপতিত্বে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটখিল উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আহসান উল্যা চৌধুরী, দুর্নীতি দমন কমিশনের নোয়াখালী সমন্বিত জেলার উপসহকারী পরিচালক চিন্ময় চক্রবর্তী, উপজেলা একাডেমিক সুপারভাইজার আমজাদ হোসেন, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আলী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য মো. আবুল কালাম আজাদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে চাটখিল উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া বলেন, ‘দুর্নীতি প্রতিরোধে শিক্ষার্থীদের মাঝে এখন থেকেই সচেতনতা গড়ে তুলতে হবে।’ পড়াশোনার পাশাপাশি বিতর্ক প্রতিযোগিতার মতো সহ শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ শিক্ষার্থীদের মেধাকে আরো শানিত করবে বলেও তিনি মন্তব্য করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও চাটখিল উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানটি আয়োজন করেন চাটখিল উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও দুর্নীতি দমন কমিশনের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]