ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চাটখিলে রাস্তার বেহাল দশা; ভোগান্তির শিকার স্কুলগামী ছাত্র-ছাত্রীসহ হাজারো মানুষ

বার্তা বিভাগ
আগস্ট ২১, ২০২৩ ৮:১১ অপরাহ্ণ
Link Copied!

মোঃবেলাল হোসেন, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধিঃ-

নোয়াখালীর চাটখিল উপজেলার ২নং রামনারায়নপুর ইউনিয়নের পূর্ব সীমান্তঘেঁষা গোমাতলীর সুরেরবাড়ি -খালপাড় (প্রায় ৯শ মিটারের) সড়কটি দীর্ঘ দিন সংস্কারহীন থাকায় বিলীন হওয়ার পথে এবং এটি এখন চরম জনদুর্ভোগে পরিণত হয়েছে। এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজারো মানুষ চলাচল।

মসজিদের মুসল্লিগণ, প্রাথমিক বিদ্যালয় ও একটি হাইস্কুলের ছাত্রছাত্রীদের যাতায়াতের রাস্তা এটাই। তাছাড়া বিভিন্ন যানবাহন রিকশা, ভ্যানগাড়ি ও আটোরিকশা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

সরেজমিনে দেখা যায়,কাঁদা পানিতে বছরের পর বছর পার হলেও সড়কটি সংশ্লিষ্ট বিভাগের বা জনপ্রতিনিধিদের চোখে পড়েনি কখনো। যাতে করে এটি এখন কোথাও ভেঙেচুরে গর্ত, আবার কোথাও পাশের খালে বিলীন হয়ে চরম জনদুর্ভোগে পরিণত হয়েছে।

স্থানীয়দের সাথে কথা বলে যানা যায়, এই রাস্তাটির জন্যে অনেক পথ ঘুরে তাদের গন্তব্যে যেতে হয়। নানা স্থানে ধরনা দিয়েও লাভ হয়নি, অদৃশ্য কারণে এটি চরম অবহেলার শিকার।

স্থানীয় আজাদ মিজি জানান,আমরা এ রাস্তা নিয়ে অনেকের কাছেই ধরনা দিয়েও কাজ করাতে পারছি না। বছরের ৬/৭ মাস আমাদের এ কাঁদা পানি দিয়ে চলাচল করতে হয় বাচ্চাদের স্কুলে পাঠাতে বিপাকে পড়তে হয়।মৃত লাশ দাফন করতে কবরস্থানে রাস্তা দিয়ে নিতে পারি না। গত নির্বাচনে স্হানীয় এমপি রাস্তাটি পাকা করে দেওয়ার বিষয়ে এলাকাবাসীকে প্রতিশ্রুতি দিলেও অদৃশ্য কারনে ৫ বছর পার হলেও এর কোন সুফল এলাকার জনগণ পায় নাই।

এই বিষয়ে স্হানীয় বাসিন্দা উপজেলা আওয়ামী লীগের সাবেক আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইয়াছিন করিম জানান, রাস্তাটির ব্যাপারে সংসদ সদস্য এইচ এম ইব্রাহিমের সঙ্গে কথা হয়েছে। এমপিকে এ রাস্তা ও পাশের ওয়ার্ডের একটা বাড়ির রাস্তা করার জন্য অনুরোধ করেছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]