ঢাকা১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

গাইবান্ধায় ডিমের বাজারে অস্থিরতা, উৎপাদন কম: বলছেন ব্যবসায়ীরা

বার্তা বিভাগ
আগস্ট ১৭, ২০২৩ ৭:৫০ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ার হোসেন, গাইবান্ধা জেলা প্রতিনিধি:দিনের পর দিন বেড়েই চলছে আমিষের সবচেয়ে বড় উৎস ডিমের দাম। স্বস্তি নেই মাছ, মাংস, সবজিসহ নিত্যপণ্যের বাজারেও। একেক সময় একেক পণ্যের দাম কিছুটা ওঠানামা করলেও বাজার ছুটছে ঊর্ধ্বমুখী। আগে থেকেই অনেক নিত্যপণ্যের দাম বেড়ে আছে। এরই মধ্যে সপ্তাহজুড়ে বেড়েছে ডিমের দাম। নতুন করে ডিমের বাজারে অস্থিরতা ভোগাচ্ছে সাধারণ জনগনকে।
বৃহস্পতিবার (১৮ আগস্ট) গাইবান্ধার প্রত্যন্ত অঞ্চলের কয়েকটি হাট-বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সপ্তাহের ব্যবধানে প্রতি হালি ফার্মের মুরগির ডিমের দাম ৫২থেকে ৫৪ টাকায় বিক্রি হচ্ছে। যেখানে গত সপ্তাহ আগেও ডিমের হালি ছিল ৪৮ থেকে ৫০ টাকা। পাইকারী দোকান গুলোতে ডজন পড়ছে ১’শ ৪৪ টাকা করে। স্থানভেদে খুচরা দোকানগুলোতে ১’শ ৫৬ টাকা থেকে ১’শ ৬২ টাকা পর্যন্তও বিক্রি হতে দেখা গেছে। দেশি মুরগির ডিমের শও বিক্রি হচ্ছে ১ হাজার ৫’শ টাকায়।

তবে হঠাৎ ডিমের দাম বেড়ে যাওয়ার কারণ জানতে চাইলে সদর উপজেলার কামারজানি হাটের ডিম ব্যবসায়ীরা বলেন, সম্প্রতি প্রচণ্ড গরমে দেশের বিভিন্ন অঞ্চলে লেয়ার মুরগি মারা গেছে। ফলে ডিমের উৎপাদন কমে গেছে। চাহিদা অনুযায়ী ডিমের উৎপাদন কম আমদানি নেই। তাই দাম বেড়েছে। কাউন্সিলের বাজারের ডিম ব্যবসায়ীর কাছ থেকে ডিমের বাজার জানতে চাইলে ডিম বিক্রেতা বলেন, গেল সপ্তাহে ছিল টানা বৃষ্টি। বৃষ্টি হলে রাস্তায় গাড়ি বের হতে চায় না। নানা রকম দুর্ঘটনার আশঙ্কা থাকে। এসব কারনে ২ সপ্তাহ ধরে একটু একটু করে বাড়ছে ডিমের দাম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]