ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

২৭ ঘন্টা পর পদ্মার তলদেশ থেকে প্রকৌশলীর মরদেহ উদ্ধার

বার্তা বিভাগ
আগস্ট ১০, ২০২৩ ৪:১৬ অপরাহ্ণ
Link Copied!

আমিনুল ইসলাম, মানিকগঞ্জ:

হরিরামপুর উপজেলার পদ্মার গভীর তলদেশ থেকে প্রকৌশলী আমান উল্লাহর মরদেহ ২৭ ঘন্টা পর উদ্ধার করা হয়েছে।
বুধবার (৯ আগস্ট) বিকেলে উপজেলার রামকৃষ্ণপুর এলাকার পদ্মার তলদেশ থেকে মরদেহ উদ্ধার করে সহকর্মী ৭ সদস্যের ডুবুরীদল। এ সময় পদ্মার তীরে মানুষের উপচে পড়া ভিড় জমে।

পুলিশ জানায়, প্রকৌশল আমান খুলনার রুপসা উপজেলা দোয়ারা গ্রামের খান রজব আলীর ছেলে। তিনি পদ্মার তীর রক্ষা প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এসকে ইমদাদুল হক এন্ড জামিল কোম্পানির কনসালটেন্সি ফার্মের ডুবুরি দলের প্রকৌশলী। মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে জিও ব্যাগ সঠিকভাবে ফেলা হয়েছে কিনা সেই টার্গেটে সহকর্মী মীর সাজ্জাদকে নিয়ে সুইমিং করে নদীর তলদেশে রওনা করেন। টার্গেট শেষে সহকর্মী তীরে ফিরলও আমান অদৃশ্য হয়ে যায়।

১৫ মিনিট পর ভেসে উঠে দু হাত উঁচিয়ে সাহায্য চাইলে অপর সহকর্মী জাহিদ সুইমিং করে তাকে উদ্ধারে নদীতে ঝাঁপিয়ে পড়ে। ততক্ষণ আমান পানিতে তলিয়ে যায়। বুধবার বিকেলে ৭ সদস্যের ডুবুরিদল ৫ ঘন্টা অভিযান চালিয়ে ঘটনাস্থলের ৭ কিলোমিটার ভাটি ছোট বাহাদুরপুর এলাকা থেকে আমানের মরদেহ উদ্ধার করে।
হরিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার আদিত্য জানান, লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।
হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহরিয়ার রহমান জানান, এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]