ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রীর উপহারের ঘর প্রদান প্রসঙ্গে সাংবাদিকদের সাথে ইউএনও’র মতবিনিময়

বার্তা বিভাগ
আগস্ট ৮, ২০২৩ ৭:০৫ অপরাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার,(কালিগঞ্জ-সাতক্ষীরা) প্রতিনিধি:

সাতক্ষীরার কালিগঞ্জে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর প্রদান উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে ইউএনও’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক আগামী ৯ আগস্ট ৪র্থ পর্যায়ের নির্ধারিত গৃহসমুহ ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে মঙ্গলবার (৮ আগষ্ট) বিকাল ৪ টায় ইউএনও’র সভাকক্ষে প্রেস ব্রিফিংয়ে কালিগঞ্জ উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা সভাপতিত্ব ও টাক্সফোর্স কমিটির উপজেলা সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খাঁন মিরাজ হোসেন এর সঞ্চালনায় প্রেস ব্রিফিংয়ে মুজিব শতবর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’- মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে একক গৃহ নির্মাণের কর্মসূচি হাতে নেয়া হয়।মুজিব শতবর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ণ-২ এর আওতায় এ উপজেলায় ‘ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের জন্য নির্বাচন করা হয়। সারাদেশের ন্যায় কালিগঞ্জে ৩’শ ৭১টি গৃহের বরাদ্ধ হয়।

এ উপজেলায় এরই ধারাবাহিকতায় ১ম পর্যায়ে মোট ২শ ৬১টি, ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসন করা হয়। বর্তমানে ৪র্থ পর্যায়ে ১১০টি ঘরের জন্য বরাদ্দ পাওয়া যায় এবং চতুর্থ পর্যায়ের ১ম ধাপে ১১০টি পরিবারের মধ্যে ঘর হস্তান্তর করা হবে। এসময়ে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ আজাহার আলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সহ সভাপতি শেখ আনোয়ার হোসেন, সহ সভাপতি বাবলা আহমেদ, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এসএম আহম্মাদ উল্লাহ বাচ্ছু,নির্বাহী সদস্য এস এম গোলাম ফারুক, সদস্য আমিনুর রহমান, হাফেজ আব্দুল গফুর, শিমুল হোসেনসহ সাংবাদিক, সরকারি কর্মকর্তাবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]