ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ডিমলায় কৃষি ক্যাডার পদে সুপারিশ প্রাপ্ত- সুনন্দা সরকার

বার্তা বিভাগ
আগস্ট ৬, ২০২৩ ৭:৩৮ অপরাহ্ণ
Link Copied!

আরফিনুল ইসলাম, নীলফামারী:

নীলফামারীর ডিমলায় ৪১ তম বিসিএস পরীক্ষায় কৃষি ক্যাডারে সুপারিশ পেয়েছেন সুনন্দা সরকার।

গত বৃহস্পতিবার (৩ জুলাই) ৪১তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ডিমলা উপজেলার যে দুইজন ক্যাডার পদে সুপারিশ পেয়েছেন তাদেরই একজন সুনন্দা সরকার।
এবার কৃষি ক্যাডারে সুপারিশ পেয়েছেন ডিমলা উপজেলার রাজবাড়ী এলাকার মেয়ে সুনন্দা সরকার।

সুনন্দা সরকারের প্রথম শিক্ষা জীবন শুরু হয় উপজেলার বাবুরহাট মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে। তিনি ডিমলা রানী বৃন্দা রানী সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস, রংপুর সরকারী কলেজে থেকে এ প্লাস পেয়ে এইচএসসি পাস করেন, এরপর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে অনার্স এবং বর্তমানে একই বিশ্ববিদ্যালয়ে কীটতত্ত্ব বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত।

পারিবারিক সুত্রে জানা জায়, সুনন্দা পঞ্চম ও অষ্টম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছেন। এছাড়াও বাংলাদেশ স্কাউটস থেকে ২০০৬ সালে জাতীয় শাপলা কাব এওয়ার্ড খেতাবে ভূষিত হন।

উচ্চ শিক্ষায় গবেষনার জন্য ২০২১ সালে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয় থেকে বঙ্গবন্ধু জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ এর জন্য মনোনীত হন তিনি।

এই দীর্ঘ যাত্রায় সব সময় সাহস যুগিয়েছে শিক্ষিকা মা ছন্দা রানী বিশ্বাস। চার বোনের মধ্যে সুনন্দা তৃতীয়, পড়াশুনায় দিকনির্দেশনা ও অনুপ্রেরণা দিয়েছেন মেজবোন পূরবী সরকার।

সুনন্দা সরকার বলেন, ৪১ তম বিসিএস পরীক্ষায় কৃষি ক্যাডারে সুপারিশ পেয়ে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, সেইসাথে পরিবার ও শুভাকাঙ্ক্ষী সকলের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]