ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিগঞ্জ বিষ্ণুপুরে জোর পূর্বক জমি দখল; থানায় অভিযোগ দায়ের

বার্তা বিভাগ
আগস্ট ৬, ২০২৩ ৯:৩১ অপরাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার,(কালিগঞ্জ-সাতক্ষীরা) প্রতিনিধিঃ

কালিগঞ্জ উপজেলার ২নং বিষ্ণুপুর ইউনিয়নের পারুলগাছা গ্রামে জোরপূর্বক জমি দখলের চেষ্টা ও থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। রবিবার (৬ আগস্ট) আনুমানিক সকাল ৭টার দিকে বিষ্ণুপুর পারুলগাছা গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ভূক্তভোগী পরিমল ঘোষ বাদী হয়ে পারুলগাছা গ্রামের মোস্তফা রহমানের পুত্র সাইদুর রহমান ও সাইফুল ইসলামের বিরুদ্ধে কালিগঞ্জ থানায় অভিযোগটি দায়ের করেন।

থানায় দায়ের করা জমির মালিক ভূক্তভোগী পরিমল ঘোষের অভিযোগ থেকে জানা যায়, পারুলগাছা মৌজার ১৭ কাঠা জমি ক্রয় করে শান্তিপূর্নভাবে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছেন।

কিন্তু রবিবার সকালে প্রতিপক্ষের লোকজন একই এলাকার মৃত জহির উদ্দিন সরদার এর পুত্র আব্দুল আলিম সহ অজ্ঞাত আরো ১০-১২ জন লোক এসে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তার দখলি জমিতে জোরপূর্বক দখলের চেষ্টা চালিয়ে জমির চারিদিকে বাঁশ ও নেট দিয়ে ঘেরা দেন।

এ সময় জমির মালিক পরিমল ঘোষ বাধা দেয়ার চেষ্টা করলে প্রতিপক্ষের লোকজন পরিমল ঘোষকে উক্ত জমিতে কখনো প্রবেশ করলে তাকে ও তার পরিবারের লোকজনকে প্রাণে মেরে লাশ গুম করে ফেলার হুমকি দিয়েছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়।
বর্তমানে বিবাদীরা উক্ত সম্পত্তিতে তাহাদের জবরদখল মূলক কার্যক্রম অব্যাহত রেখেছেন।

বিষয়টি বিষ্ণুপুর (ইউপি) প্যানেল চেয়ারম্যান আফসার উদ্দিন এর কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান। জমি জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন উচ্চ আদালতে বিচারাধীন আছে,জমির মালিক পরিমল ঘোষ ক্রয়কৃত সম্পত্তি দীর্ঘদিন ভোগ দখল করে আসছে।

এ বিষয়ে জানতে চাইলে কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মামুন রহমান জানান, আমরা অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]