ঢাকা২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ধর্মরাজিকা মহাবিহারে শুভ আষাঢ়ী পূর্ণিমা-২০২৩ উদযাপন

বার্তা বিভাগ
আগস্ট ২, ২০২৩ ৭:৫০ অপরাহ্ণ
Link Copied!

অমরঞ্জন মজুমদার:

বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ কতৃক পরিচালিত ধর্মরাজিকা মহাবিহার, ঢাকায় গতকাল পবিত্র আষাঢ়ী পূর্ণিমা ২০২৩ যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়।

সংঘের মাননীয় সভাপতি ভদন্ত বুদ্ধপ্রিয় মহাথেরোর সভাপতিত্বে সকাল ৯.৪৫ মি: বুদ্ধপুজা, শীল গ্রহণ, সংঘদান, অষ্টউপকরণ দান, পৃথিবীর সকল প্রাণীর সুখ ও দেশের সমৃদ্ধি প্রার্থনা করে পূণ্যদান করা হয়।

সকালের অধিবেশনে পঞ্চশীল, অষ্টশীল, দানকর্ম, সূত্রপাঠ ও ভিক্ষু মহাসভার মহাসচিব ভদন্ত বোধিমিত্র মহাথেরো ও সংঘের উপদেষ্টা মি: জ্ঞান বিকাশ বড়ুয়ার আশু রোগমুক্তি কামনা করে পূণ্যদান করা হয়। সভায় দেশনা করেন উপাধ্যক্ষ ভদন্ত আনন্দমিত্র মহাথেরো, ভদন্ত ধর্মানন্দ মহাথেরো, অন্তেবাসী ভদন্ত কল্যাণজ্যোতি থেরো প্রমুখ ভিক্ষুসংঘ।

পূর্বাহ্ণে সকলকে স্বাগত জানান সংঘের মহাসচিব প্রফেসর ডঃ বিকিরণ প্রসাদ বড়ুয়া, শুভেচ্ছা বক্তব্য রাখেন যুগ্ম মহাসচিব দেবপ্রিয় বড়ুয়া। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সংঘের সভাপতি ভদন্ত বুদ্ধপ্রিয় মহাথেরো ও তাঁকে সহযোগিতা করেন অন্তেবাসী ভদন্ত দীপানন্দ ভিক্ষু। সকলকে ধন্যবাদ দেন সংঘের উর্ধতন সহ-সভাপতি মি: পি. আর. বড়ুয়া।

আজ বিকেল ৪.৩০ টায় ধর্মরাজিকায় ঢাকাস্হ ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের উদ্যোগে ও ভারতীয় দূতাবাসের সহযোগিতায় পবিত্র আষাঢ়ী পূর্ণিমা-২০২৩ উদযাপনের অংশ হিসেবে প্রখ্যাত চিত্রপরিচালক মি: বিনয় কে. বেল পরিচালিত “সারানাথ” ডকুমেন্টারী ফিল্ম ও এক্জিবিশান প্রদর্শিত হবে। উক্ত অনুষ্ঠান উদ্বোধন করবেন বাংলাদেশস্হ ভারতীয় হাইকমিশনার মান্যবর মি: প্রনয় ভার্মা ও মিসেস ভার্মা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]