ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

না ফেরার দেশে লেখক ও কবি- বাবর আলী সরদার

বার্তা বিভাগ
জুলাই ৩১, ২০২৩ ৭:২৭ অপরাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার(কালিগঞ্জ-সাতক্ষীরা)প্রতিনিধি:

সাতক্ষীরার আঞ্চলিক ভাষায় কবিতা ও গান লিখে যিনি সাতক্ষীরা কে সমৃদ্ধ করেছেন সেই কবি মো. বাবর আলী সরদার না ফেরার দেশে চলে গেছেন।

কবি বাবর আলী সরদার দীর্ঘদিন যাবত শারীরিক ও প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। সর্বশেষ তাঁর চিকিৎসার জন্য সরকারিভাবে সমাজসেবা অধিদপ্তর কালিগঞ্জ থেকে ৫০ হাজার টাকা অনুদান প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

শনিবার দিবাগত রাত সাড়ে ১১ টার সময় তারালি জামায়ের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। (ইন্নালিল্লাহি অ ইন্না ইলাইহি রাজিউন) মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর তিনি ৫ মেয়ে ও ৩ ছেলে নাতি-নাতনি আত্মীয়-স্বজন গুণাগ্রহী রেখে গেছেন। সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার তারালি গ্রামে এক নিবৃত পল্লীতে চাষাবুশা কাজের মধ্যে যিনি নিজেকে সাতক্ষীরায় আঞ্চলিক ভাষায় কবিতা ও গান এর মধ্য দিয়ে নিজেকে আলোকিত করেছেন। সাহিত্যের একজন লব্ধ খ্যাতিমান গ্রামীন জনপদের স্বভাব কবি ও গীতিকার।

একজন সাহিত্য সংস্কৃতি কর্মী ও কবি হিসেবে সরকারিভাবে ভাতা পেতেন। সাতক্ষীরার সাহিত্য সম্মেলন গুলিতে তাঁর সরব উপস্থিতি সকলকে কে অনুপ্রাণিত করত।বাই সাইকেল চালিয়ে তিনি সবার আগে উপস্থিত হতেন ।গান গেয়ে কবিতা আবৃত্তি করে মুগ্ধ করতেন দর্শক শ্রোতাদের কে।, হাস্য- রসিকতার মাধ্যমে সকলকে আপন করে নিতেন।

রবিবার বাদ জহর তারালী ঈদগাহ মাঠে জানাজা নামাজের পর পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। সাতক্ষীরার আঞ্চলিক ভাষার কবি মো বাবর আলী সরদার এর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন কালিগঞ্জ উপজেলার শিল্পকলা একাডেমী সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চুসহ শিল্পকলা একাডেমী ও কালীগঞ্জের কবি সাহিত্যক শিল্পীবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]