ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

এসএসসিতে নীলসাগর ক্যাডেট একাডেমীর শতভাগ সাফল্য

বার্তা বিভাগ
জুলাই ৩১, ২০২৩ ৭:২২ অপরাহ্ণ
Link Copied!

আরফিনুল ইসলাম, নীলফামারী:

এস.এস.সি পরীক্ষার প্রকাশিত ফলাফলে শতভাগ সাফল্যের ধারা বজায় রেখেছে নীলফামারীর নীলসাগর ক্যাডেট একাডেমী।
দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে এ বছর প্রতিষ্ঠান থেকে ৪৪ জন অংশ নিয়ে শতভাগ পাসসহ জিপিএ-৫ পেয়েছেন ২১ জন পরীক্ষার্থী। তাদের মধ্যে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছেন ৭ জন।

শুক্রবার ফলাফল ঘোষণার পর এ তথ্য নিশ্চিত করেন নীলসাগর ক্যাডেট একাডেমীর উপাধ্যক্ষ মো. আব্দুল হামিদ। তিনি জানান, এ বছর প্রতিষ্ঠান থেকে মোট ৪৪ জন শিক্ষার্থী এস.এস.এসি পরীক্ষায় অংশ গ্রহণ করেন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৪২ জন এবং মানবিক বিভাগ থেকে ২ জন।

গেল বছর প্রতিষ্ঠান থেকে মোট ৩৮ জন শিক্ষার্থী এস.এস.সি পরীক্ষায় অংশ গ্রহণ করেছিল। এদের মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৩৪ জন এবং মানবিক বিভাগ থেকে ৪ জন। ফলাফলে শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়। ওই বছর প্রতিষ্ঠানের মোট ১৩ জন শিক্ষার্থী জিপিএ- ৫ অর্জন করেন। তার প্রত্যেকেই বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

শতভাগ সাফল্যের ধারা অব্যাহত রাখার বিষয়ে নীলসাগর ক্যাডেট একাডেমী পরিচালনা কমিটির সভাপতি ও নীলফামারী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আফজালুল হক বলেন,‘শিক্ষার্থীদের গুণগত মানের শিক্ষা প্রদানের ক্ষেতে কখনো কোন আপস করে না নীলসাগর ক্যাডেট একাডেমী। প্রত্যাশার থেকেও ভালো ফলাফল করার আসল কারিগর প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
আমাদের প্রতিষ্ঠানের শিক্ষকরা যেমন শিক্ষার্থীদের পাঠদানে আন্তরিক তেমনি অভিভাবকরাও যথেষ্ট ভূমিকা রেখেছেন ভালো ফলাফলের সাফল্যের ধারা ধরে রাখতে। এজন্য প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]