ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের অবদান অপরসীম: এস.এম. জগলুল হায়দার(এম.পি)

বার্তা বিভাগ
জুলাই ৩০, ২০২৩ ৯:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার,(কালিগঞ্জ-সাতক্ষীরা) প্রতিনিধিঃ

বৃক্ষপ্রাণে প্রকৃতি- প্রতিবেশ,আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে”
কালিগঞ্জ উপজেলার ২নং বিষ্ণুপুর ইউনিয়নের চাঁচাই সবুজ সংঘের উদ্যোগে ৮ দিন ব্যাপী বৃক্ষমেলা ষষ্ঠ দিন চলছে। শনিবার (২৯ শে জুলাই) সন্ধ্যা ৭টায় চাঁচাই ফুটবল মাঠে বৃক্ষমেলা অনুষ্ঠানে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল হক সরদার এর সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি শাহ আলম ঢালী’র সঞ্চালনায় উক্ত বৃক্ষমেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- সাতক্ষীরা ৪ আসনের মাননীয় সংসদ সদস্য ও শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস. এম. জগলুল হায়দার।

তিনি বলেন, “গাছ আমাদের অক্সিজেন দেয়। তাই নিজে গাছ লাগাতে হবে অন্যকে গাছ লাগাতে উৎসাহ দিতে হবে। পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের ভূমিকা অপরিসীম। মানুষের বাসযোগ্য পরিবেশ গড়ে তুলতে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার প্রয়োজনীয়তা রয়েছে। স্বাধীনতা পরবর্তী সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবাইকে গাছ লাগানোর প্রতি উৎসাহিত করার জন্য সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন এবং সুন্দরবন থেকে গাছকাটা বন্ধ করেছিলেন।”

তিনি আরও বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে প্রকৃতি-পরিবেশসহ সকল কিছু রক্ষা করে ভবিষ্যৎ প্রজন্মকে সুন্দর একটি দেশ উপহার দিতে চেষ্টা করে যাচ্ছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় নিয়ে আসতে হবে এবং মাননীয় প্রধানমন্ত্রী জন্য আপনারা দোয়া করবেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- শ্যামনগর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও শ্যামনগর প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব জি এম আকবর কবির,রমজান নগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পতিক পাপন মন্ডল। ধলবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সজল মুখার্জি। ২নং বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিরঞ্জন কুমার পাল বাচ্চু। এ এস আই সেলিম রেজা, খলিলুর রহমান।
বিষ্ণুপুর ইউপি প্যানেল চেয়ারম্যান আফসার উদ্দিন,ইউপি সদস্য গোলাম রব্বানী, চাঁচাই সবুজ সংঘের সভাপতি রেজাউল করিম, সাধারণ সম্পাদক জাহিদুল হক প্রমুখ।

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন শিমুল হোসেন, তাপস ঘোষ,তাপস মজুমদার, আকরাম হোসেন, সঞ্জয় বাবু, লালটু ইসলাম, সুজিত চক্রবর্তী ইউনিয়ন আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ কমিটির সকল সদস্যবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]