ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতীয় রুপিতে এলসির মাধ্যমে বাংলাদেশে প্রথম পণ্যচালান আমদানি

বার্তা বিভাগ
জুলাই ২৫, ২০২৩ ৯:০৯ অপরাহ্ণ
Link Copied!

মো. রায়হান সিদ্দিকী ,বেনাপোল (যশোর):

ভারত-বাংলাদেশ সরকারের যৌথ সম্মতিতে পণ্য আমদানির জন্য রুপিতে এলসি উদ্বোধনের ১৪ দিন পর বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে প্রথম চালানে ১ কোটি ২৩ লাখ ১৭ হাজার ৭৬০ রুপি মূল্যের চার ট্রাক মটর যন্ত্রাংশ আমদানি হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল বন্দর হয়ে প্রথম পণ্যের চালানটি নিয়ে ৪টি ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেছে।

পণ্যের আমদানিকারক বাংলাদেশের নিতা কোম্পানি লিমিটেড এবং রফতানিকারক ভারতের টাটা মটরস। বর্তমান বৈশ্বিক মন্দার এ বাজারে ডলারের সংকট কাটাতে বড় ভূমিকা রাখবে রুপি।

এর আগে, গত ১১ জুলাই ঢাকায় ভারতীয় দূতাবাসের প্রতিনিধি, বাংলাদেশ ব্যাংক ও বাণিজ্যিক সংগঠনের সঙ্গে এক বৈঠকে রুপিতে আমদানি বাণিজ্যের এলসি কার্যক্রমের উদ্বোধন করা হয়।

বেনাপোল সি এন্ড এফ এ্যাসোসিয়েশনের চেকপোস্ট ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনাব সুলতান মাহমুদ বিপুল বলেন,
আমদানি রপ্তানি সংশ্লিষ্ট ব্যাবসায়ীরা আশা করছেন রুপিতে এলসি বানিজ্য পন্যচালান আমদানির ক্ষেত্রে ইতিবাচক এবং ডলার সংকটের অভিশাপ থেকে বাংলাদেশের ব্যাবসায়ীরা মুক্ত হলো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]