ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কালীগঞ্জে পাবলিক সার্ভিস দিবস ২০২৩ উদযাপন

বার্তা বিভাগ
জুলাই ২৩, ২০২৩ ১০:১৪ অপরাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার,(কালিগঞ্জ-সাতক্ষীরা) প্রতিনিধিঃ

“সবার আগে সুশাসন জনসেবায় উদ্ভাবন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ২৩ জুলাই ২০২৩ রবিবার বিকাল ৪ টায় জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস প্রাঙ্গণ থেকে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন উপলক্ষে এক র‍্যালি বাহির হয়। র‍্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্মেলন কক্ষে
এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরার সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আজহার আলী, উপজেলা মৎস্য অফিসার নাজমুল হুদা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন খান, উপজেলা নির্বাচন অফিসার অনুজ গাইন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আকরাম হোসেন, কালিগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু।

সভায় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনিক কর্মকর্তা হোসনেয়ারা খামুন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মিজানুর রহমান, তথ্য প্রযুক্তি কর্মকর্তা হেমন্তনাথ মন্ডল, তথ্য আপা মিনারা পারভীন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সহ বিভিন্ন সরকার দপ্তরের সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী বলেন বঙ্গবন্ধু একজন রাজনৈতিক ও মানব দার্শনিক ছিলেন, তিনি নাগরিক অধিকার সুনিশ্চিত করতে কাজ করেছিলেন। জাতির পিতার সেই স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে।

স্মার্ট বাংলাদেশের নাগরিকরা আজ স্মার্ট হচ্ছে, তিনি আরো বলেন সরকার ভর্তুকি দেয় জনগণের টাকায়। বাংলাদেশের একজন নাগরিক হিসেবে সবচেয়ে নিকৃষ্ট ব্যক্তি তার ট্যাক্স সরকারি কোষাগারে জমা হয়। সেই টাকায় সরকারি চাকরিজীবীদের বেতন হয়ে থাকে।

তিনি আরো বলেন আমরা বাবার টাকায় লেখাপড়া নয়, সরকারি টাকায় অর্থাৎ জনগণের টাকায় লেখাপড়া করেছি। কালিগঞ্জ উপজেলা কৃষি ও মৎস্যক্ষেত্রে ব্যাপক সাফল্য অর্জন করেছে। তরুণদেরকে আমাদের উদ্যোক্তা তৈরি করতে হবে, আমাদের স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হতে হবে। আমাদের শিক্ষায় বিনিয়োগ করতে হবে, তিনি সরকারি চাকরিজীবীদের উদ্দেশ্য বলেন মুক্তিযুদ্ধের চেতনায় সুশাসন নিশ্চিত করতে হবে। আমাদের শিক্ষার ঋণ শোধ করতে হবে।

সভার সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা বলেন আমাদের অফিসের সকলকে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। কেউ অফিসে আসলে সকলের সাথে সুন্দর ব্যবহার করতে হবে, কেউ অফিসে দেখা করতে এসে যদি অফিসের উর্ধ্বতন কর্তৃপক্ষকে না পায় তাহলে অফিসের তৃতীয় চতুর্থ শ্রেণীর ব্যক্তিরা যেন তাদেরকে আন্তরিকতার সাথে ভালো ব্যবহার করে বুঝাবেন।

২০৪১ সালের মধ্যে আরো সমৃদ্ধ উন্নত উন্নয়নশীল দেশের জন্য সকলকে কাজ করতে হবে। আগামীতে স্মার্ট বাংলাদেশের সকল সেবা জনগণ পাবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]