ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

গাইবান্ধার ফুলছড়ি উপজেলা হাসপাতালে সিজারিয়ান অপারেশন শুরু

বার্তা বিভাগ
জুলাই ২১, ২০২৩ ৭:৫২ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ার হোসেন, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের মাননীয় সংসদ সদস্য মাহমুদ হাসান রিপনের সার্বিক সহযোগিতায় ২৫ বছর পর ফুলছড়ি উপজেলা হাসপাতালে প্রথমবারের মতো সিজারিয়ান অপারেশন চালু হয়েছে।

এক প্রসূতির সিজারিয়ান অপারেশনের মাধ্যমে এ সেবা চালু করেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. রফিকুজ্জামান। আজ শুক্রবার (২১ জুলাই) সরেজমিনে গেলে তিনি জানান, সিজারিয়ান অপারেশন এটা অব্যাহত থাকবে। প্রতিষ্ঠার পর থেকে প্রসূতি স্বাস্থ্য সেবায় জনবল সংকট থাকায় সিজারিয়ান অপারেশন চালু ছিল না। গাইনি ও অ্যানেসথেশিয়া বিশেষজ্ঞ না থাকায় দীর্ঘ সময় পেরিয়ে গেলেও এতদিনে অপারেশন থিয়েটার অচল পড়েছিল।

সম্প্রতি সাংসদ মাহমুদ হাসান রিপন ও উধ্বর্তন কর্তৃপক্ষের সহযোগিতায় এ সংকট সমাধান করে হাসপাতাল কর্তৃপক্ষ অপারেশন থিয়েটারটি সচল করেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]