ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিগঞ্জ-তালতলা সড়ক সংস্কার ৬ বছরেও হয়নি;জনদুর্ভোগ চরমে

বার্তা বিভাগ
জুলাই ১৭, ২০২৩ ৭:৫১ অপরাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার,(কালিগঞ্জ-সাতক্ষীরা) প্রতিনিধি:

কালিগঞ্জ কলেজ মোড় ভায়া তালতলা সড়কটি দীর্ঘ ছয় বছরেও সংস্কার হয়নি। কালিগঞ্জ উপজেলার কয়েকটি ইউনিয়ন ও শ্যামনগর উপজেলার আংশিক সর্বসাধারণের চলাচলের একমাত্র সড়ক এটি। এই সড়কটি দিয়ে উপজেলা ও জেলা শহরের বিভিন্ন জরুরি প্রয়োজনে কাজে যেতে হয় হাজারো মানুষের নিত্যদিন। কিন্তু বিগত ২০১৭ সাল থেকে সড়কটি বেহাল দশায় চলাচলের অনুপযোগী হয়ে আছে।

তবে কালিগঞ্জ থেকে পুলিন বাবুর হাটখোলা পর্যন্ত ৬ কিলোমিটার সড়কটির সংস্কারের জন্য গত এক বছর পূর্ব থেকে কাজ শুরু করেন । ধীর গতির কারণে সংস্কার এখনো শেষ হয়নি।

কালিগঞ্জ কলেজ মোড় থেকে কৃষ্ণনগর ভেগীরহাট পর্যন্ত প্রায় ১৪ কিলোমিটার জুড়ে সড়কের পিচ উঠে বিভিন্ন স্থানে ছোট-বড় অসংখ্য গর্ত হয়ে এ যেন মরণফাঁদে পরিণত হয়েছে। এছাড়াও বিভিন্ন স্থানে অবৈধ টলী ও ডাম্পার চলাচলের কারণে উপজেলার শাখা সড়ক ডেবে মাটি বের হয়ে গেছে, খানা-খন্দরে পরিণত হয়েছে। ফলে অল্প বৃষ্টি হলে কাদায় আচ্ছন্ন হয়ে পড়ে পুরো সড়কজুড়ে।

জানা যায়, দীর্ঘদিন ধরে বাইপাস সড়কসহ উপজেলার সংযোগ সড়কে কোনো সংস্কার না হওয়ায় এ দুরবস্থার সৃষ্টি হয়েছে। এদিকে গত ৫/৬ দিনের টানা বৃষ্টিতে সড়কটি একেবারে যান চলাচলে অনুপযোগী হয়ে পড়লেও নজরে পড়েনি প্রশাসন ও সড়ক ও জনপদ বিভাগের। এলাকাবাসী জানায়, সামান্য বৃষ্টি হলেই সড়কজুড়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়। যানবাহন উল্টে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। বড় বড় গর্তের কারণে যানবাহন ধীরগতিতে চলায় ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকছে যানবাহন। প্রতিদিন এই সড়ক দিয়ে যাতায়াত করছে যাত্রী ও পণ্যবাহী অনেক পরিবহণ।

কালিগঞ্জ উপজেলা প্রকৌশলীর মুঠোফোনে জানার চেষ্টা করলে, ফোনটি সুইচ অফ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]