ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফলভোগীদের মাঝে ছাগল ও ভেড়া বিতরণ

বার্তা বিভাগ
জুলাই ১৩, ২০২৩ ৯:২৫ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ার হোসেন,গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ
জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি বলেছেন,“বঙ্গবন্ধুকন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আত্মনির্ভশীল হওয়ার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। সবাইকে অর্থনীতিতে অবদান রাখার চেষ্টা করছেন। এরই ধারাবাহিকতা অব্যাহত রেখে সব ধরনের পরিকল্পনা বাস্তবায়ন করে চলেছে বর্তমান সরকার।”

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে গাইবান্ধা সদরের কামারজানি বন্দরে চরাঞ্চলের মানুষের মাঝে ছাগল ও ভেড়া বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুবিধাভোগীদের উদ্দেশ্যে মাহাবুব আরা বলেন, ‘আপনাদের মাঝে দেওয়া ছাগল ও ভেড়াগুলো পরিকল্পিত ভাবে পালন করবেন। যাতে করে এর প্রজনন নিয়ে আপনারা স্বাবলম্বী হতে পারেন। এ নিয়ে স্থানীয় প্রাণিসম্পদ বিভাগ আপনাদের সহযোগিতা করবে।’

সদর উপজেলা প্রাণিসম্পদ বিভাগের আয়োজনে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফুল আলম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মাসুদার রহমান সরকার, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা তরুণ কুমার দত্ত, কামারজানি ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মতিয়ার রহমান, প্রকল্প পরিচালক নন্দ দুলাল প্রমুখ।

প্রকল্প পরিচালক নন্দ দুলাল বলেন, ‘উত্তরাঞ্চলের সীমান্তবর্তী সুবিধাবঞ্চিত ৮৬টি এলাকা ও নদী বিধৌত চরাঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় নির্বাচিত সুফলভোগীদের মাঝে ছাগল ও ভেড়া বিতরণ করা হয়। ৬০ জন সুবিধাভোগীর মধ্যে প্রত্যেককে দুটি ছাগল ও তিনটি করে ভেড়া প্রদান করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]