ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

চাটখিলে সরকারি খালে ড্রেন নির্মাণ, জলাবদ্ধতা সৃষ্টি,জনদুর্ভোগ

বার্তা বিভাগ
জুলাই ১২, ২০২৩ ৭:২৩ অপরাহ্ণ
Link Copied!

মোঃবেলাল হোসেন চাটখিল (নোয়াখালী) প্রতিনিধিঃ-

নোয়াখালীর-চাটখিল পৌর এলাকায় খালের মাঝখানে ড্রেন নির্মাণ করে খালের অস্তিত্ব বিলুপ্ত করা হচ্ছে।

চাটখিল পৌর সভার ৩নং ওয়ার্ডের সুন্দরপুর অংশে, চাটখিল-বদলকোট রোডের পাশে, খালের মাঝখানে এ ড্রেন নির্মাণ করা হচ্ছে। খাল বিলুপ্ত করে ড্রেন নির্মাণ করায় এলাকার মানুষের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। এমনিতেই চাটখিল পৌরসভায় কোন পয়:নিষ্কাশন ব্যবস্থা নেই বললেই চলে। তার ওপর আবার খাল বিলুপ্ত করে ড্রেন নির্মাণ করায় জনদুর্ভোগে পরিণত হবে। বিশেষ করে বর্ষাকালে এই এলাকার পানি নিষ্কাশন ব্যবস্থা ক্ষীণ হয়ে পড়বে। এতে পৌর এলাকায় মারাত্মক জলাবদ্ধতার সৃষ্টি হবে। এ ব্যাপারে জানতে চাইলে চাটখিল পৌর সভার নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন জানান, খালের মধ্যে ড্রেন নির্মাণের দায়িত্বে রয়েছে চাটখিল উপজেলা জন স্বাস্থ্য প্রকৌশল বিভাগ। তাদের তত্ত্বাবধানে ড্রেন নির্মাণের কাজ চলছে।

চাটখিল উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো.ফারুক হোসেন জানান, পৌর কর্তৃপক্ষ তাদের ড্রেন নির্মাণের স্থান নির্ধারণ করে দিয়েছেন। খালের মধ্যে ড্রেন নির্মাণের বিষয়টি তিনি পৌর কর্তৃপক্ষের দায়িত্ব বলে জানান।

এ ব্যাপারে চাটখিল পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন জানান, বিদেশি অর্থায়নে জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ এ ড্রেন নির্মাণ করছে। চাটখিল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উজ্জল রায় জানান, সরকারি খালের মধ্যে ড্রেন নির্মাণের ব্যাপারে তিনি কিছুই জানেন না। তিনি বলেন, খালের অস্তিত্ব বিলীন করে ড্রেন নির্মাণের ব্যাপারে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়ার সঙ্গে এ বিষয়ে আলাপকালে তিনি সাংবাদিকদের জানান, খাল ভরাট করে ড্রেন নির্মাণ কোনো ভাবে মেনে নেওয়া যায় না। এ ব্যাপারে জেলা প্রশাসকের সঙ্গে পরামর্শ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে তিনি জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]