ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ প্রকাশের জেরে প্রথম আলো পত্রিকা পুড়িয়ে মানিকগঞ্জে মানববন্ধন

বার্তা বিভাগ
জুলাই ৮, ২০২৩ ৮:৪৮ অপরাহ্ণ
Link Copied!

আমিনুল ইসলাম, মানিকগঞ্জ:

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক ও তার পরিবারকে নিয়ে গত ৫ জুলাই জাতীয় দৈনিক প্রথম আলো পত্রিকায় সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন করেছে মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগেন সকল অংগসংগঠনের নেতাকর্মীরা।

শনিবার দুপুর ১২ ঘটিকার সময় মানিকগঞ্জ প্রেসক্লাব চত্তরে সর্বস্তরের জনগনের ব্যানারে এমানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানিকগঞ্জ পৌর মেয়র রমজান আলীর সভাপতিত্বে ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বাবু সুদেব সাহার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফসার উদ্দিন, পৌর আওয়ামীলীগের সভাপতি আরশেদ আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম , জেলা যুবলীগের আহবায়ক আব্দুর রাজ্জাক রাজা, যুগ্ম আহবায়ক মাহাবুবুর রহমান জনি, জেলা শ্রমিকলীগের সভাপতি বাবুল সরকার, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আবুল বাশার, জেলা যুব মহিলালীগের আহবায়ক রমেজা আক্তার মাহিন, জেলা ছাত্রলীগের সভাপতি সিফাত কোরাইশি সুমন, সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম, জাগীর ইউনিয়র আওয়ামীলীগের সভাপতি শামীম হোসেন, জাগীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন প্রমূখ।

মানববন্ধনের জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল বলেন, স্বাধীনতার পর মানিকগঞ্জে বাটা কোম্পানী হতে পারেনি প্রশাসনের কারণে। এবার মানিকগঞ্জের জেলা প্রশাসকের গাফলতির কারণে ২ হাজার কোটি টাকার প্রকল্প বন্ধ হওয়ার পথে। সরকারি ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান এসেনসিয়াল ড্রাগস কোম্পানী লিমিট্রেড (ইডিসিএল) এই প্রকল্পটি মানিকগঞ্জে হলে ৫ থেকে ৬ হাজার লোকের কর্মসংস্থান হতে।

প্রথম আলোর সম্পর্কে প্রধান মন্ত্রী বলেছেন, প্রথম আলো হচ্ছে রাষ্ট্রের বিরুদ্ধে, গণতন্ত্রের বিরুদ্ধে। প্রথম আলো দেশের উন্নয়ন চায় না, মানুষের উন্নয়ন চায় না, তারা দেশের গণতন্ত্র চায় না, তাদের কাজ হচ্ছে বেছে বেছে যে সব এমপি মন্ত্রী ভালো তাদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করে জনগনের সামনে হেয় করা। প্রথম আলো সংবাদ প্রকাশ করে স্বাস্থ্য মন্ত্রীর বিরুদ্ধে শুধু ষড়যন্ত্র করেনি তারা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। প্রথম আলো হচ্ছে মানবতা বিরোধী ও জঙ্গীবাদের পত্রিকা ।

এই পত্রিকা মানিকগঞ্জে বয়কট করা হলো, আজীবনের জন্য মানিকগঞ্জে নিষিদ্ধ করা হলো, এখন থেকে মানিকগঞ্জে এই পত্রিকা আর কেউ পড়বে না এবং কেউ রাখবেন না। মানববন্ধন শেষে পৌর মেয়র রমজান আলী মানিকগঞ্জে প্রথম আলো পত্রিকা বয়কটের ঘোষনা দেন। এর পর প্রেসক্লাবের সামনে শহীদ রফিক চত্তরে নেতাকর্মীরা বেশ কয়েকটি প্রথম আলো পত্রিকায় অগ্নিসংযোগ করে তা পুড়িয়ে দেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]