ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

গাইবান্ধায় পাচারকালে ১১০ বস্তা সার জব্দ, ৪০ হাজার টাকা জরিমানা

বার্তা বিভাগ
জুলাই ৮, ২০২৩ ৮:৪৩ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ার হোসেন, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

গাইবান্ধার সাদুল্লাপুর শহরের জোহরা ট্রেডার্স থেকে ১১০ বস্তা পটাস সার কালোবাজারে বিক্রির ঘটনা ঘটেছে। এসব সার ট্রাকযোগে অন্যত্র নিয়ে যাবার সময় পথেই জব্দ করেছে প্রশাসন। এসময় ক্রেতা ও বিক্রেতার প্রত্যেককে ২০ হাজার করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (৮ জুলাই) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছে সাদুল্লাপুর উপজেলা কৃষি কর্মকর্তা মতিউল আলম।

স্থানীয় সুত্রে জানা যায়, বিসিআই অনুমোদিত সার ডিলার জিল্লুর রহমান রাজুর জোহরা ট্রেডার্স নামের প্রতিষ্ঠানে মজুদকৃত ১১০ বস্তা পটাস সার তার ম্যানেজার রনজু মিয়া রংপুরের মিঠাপকুর উপজেলার হজরতপুর এলাকার আজিজার রহমানের কাছে বিক্রি করে। শুক্রবার (৭ জুলাই) রাতে ওই সারগুলো ট্রাকভর্তি করে নিয়ে যাচ্ছিল। এরই মধ্যে এই খবর পেয়ে উপজেলা কৃষি বিভাগের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হয়। একপর্যায় সাদুল্লাপুর কলেজ রোডের মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভ সংলগ্ন স্থানে ওই ট্রাকটি আটক করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ট্রাকে থাকা ১১০ বস্তা পটাস সার জব্দ করেন। একই সঙ্গে ক্রেতা আজিজার রহমানের ২০ হাজার ও বিক্রেতা রনজু মিয়ার ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা মতিউল আলম বলেন, জব্দকৃত সারগুলোর দাম প্রায় ১ লাখ ১০ হাজার টাকা। এসব সার প্রকাশ্যে বিক্রি করা হবে।

এ বিষয়ে সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রফিকুল ইসলাম বলেন, জব্দ করা সারগুলো গোডাউনে ফেরৎ দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]