ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মানিকগঞ্জে জলবায়ু পরিবর্তনে করণীয় শীর্ষক আলোচনা সভা

বার্তা বিভাগ
জুলাই ৬, ২০২৩ ৮:০৯ অপরাহ্ণ
Link Copied!

আমিনুল ইসলাম, মানিকগঞ্জ:

অতিমাত্রায় কার্বন নিঃসরণপ্রবন দেশসমূহের দূষণ বন্ধ ও জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৬ জুলাই) সকালে মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা স্কুল এন্ড কলেজ মিলনায়তনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বেতিলা বন্ধু মহল যুব সংঘের সভাপতি গাজী নাফিউর আহাম্মদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রাণ গোপাল সাহার সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ প্রগতি লেখক সংঘ মানিকগঞ্জ জেলা শাখার সরকারি সম্পাদক কবি জাকির হোসেন, বারসিক কর্মকর্তা গাজী শাহাদাত হোসেন বাদল, বারসিক প্রকল্প কর্মকর্তা মো.নজরুল ইসলাম, সমাজ সেবক মোহাম্মদ দুলাল আহমেদ প্রমুখ।

বক্তারা জলবায়ু পরিবর্তনের জন্য দায়ী দেশ সমূহ বিরুদ্ধে তীব্র প্রতিবাদ গড়ার আহ্বান জানান।
বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবে বাংলাদেশ সহ গোটা বিশ্ব আজ হুমকির সম্মুখে। অচিরে অতিমাত্রার কার্বন নিঃসরণ বন্ধ, প্লাস্টিক দূষণসহ সব ধরনের দূষণের বিরুদ্ধে বিশ্বের দূষণ প্রবন দেশসমূহের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ নিতে হবে।
বেসরকারি সংস্থা বারসিক ও বেতিলা বন্ধু মহল প্রগতি সংঘ যৌথভাবে অনুষ্ঠানের আয়োজন করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]