ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বাড়ির ছাদে নামবে হেলিকপ্টার, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের অনুমোদন

বার্তা বিভাগ
জুলাই ৫, ২০২৩ ৯:৩০ অপরাহ্ণ
Link Copied!

অল্প কিছুদিনের মধ্যেই অনুমতি সাপেক্ষে বাড়ির ছাদে হেলিকপ্টার অবতরণ করতে পারবে। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বেবিচক এ সংক্রান্ত একটি নীতিমালাও তৈরি করেছে।

বেবিচক চেয়ারম্যান নীতিমালায় সম্মতিও দিয়েছেন। বেবিচক সূত্রে জানা গেছে, জুলাই মাসের মধ্যেই সিদ্ধান্তটি সার্কুলার আকারে জারি করে কার্যকর করা হবে।

এ বিষয়ে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান জানান, রুফটপে হেলিকপ্টার অবতরণের অনুমতি দেওয়ার বিষয়টিতে অনুমোদন দেওয়া হয়েছে। এটি জুলাই মাসেই সার্কুলার আকারে জারি করা হবে।

উল্লেখ্য, সাউথ এশিয়ান এয়ারলাইন্স দেশে প্রথম ১৯৯৯ সালে বেসরকারি উদ্যোগে বাণিজ্যিকভাবে হেলিকপ্টার সেবা চালু করে। যে কেউ এখন চাইলে হেলিকপ্টার ভাড়া নিতে পারেন। সাধারণত রাজনৈতিক কর্মকাণ্ড, বিত্তবানদের বরযাত্রা ও ভিআইপি যাত্রী বহনে হেলিকপ্টারের ব্যবহার বেশি হয়। এ ছাড়া জরুরি মিটিং, দেশের বিভিন্ন স্থানে ঘুরে বেড়ানো, লিফলেট বিতরণ, রোগী বহন, শুটিং ও মরদেহ বহনসহ বিভিন্ন কাজেও এখন হেলিকপ্টার ব্যবহার হচ্ছে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]