ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

গাইবান্ধায় উদ্যোক্তা তৈরী করতে ৪ হাজার পরিবার নিয়ে সেমিনার

বার্তা বিভাগ
জুলাই ৫, ২০২৩ ১০:০৪ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ার হোসেন,গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

গাইবান্ধার সাদুল্লাপুরকে বেকারমুক্ত উপজেলা করার লক্ষ্যে এবং বাড়ি বাড়ি উদ্যোক্তা তৈরী কল্পে ৪ হাজার পরিবার নিয়ে সবুজ বনায়ন বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৫ জুলাই) দুপুরের দিকে উপজেলার বকশীগঞ্জ আকিনা খাতুন উচ্চ বিদ্যালয় মাঠে এই সেমিনার অনুষ্ঠিত হয়। নিউ লাইফ ফাউন্ডেশন নামের একটি সামাজিক সংগঠন এ কর্মসুচির আয়োজন করে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আমেরিকা প্রবাসী প্রকৌশলী আবু জাহিদ নিউ। এসময় সভাপতিত্ব করেন ডা. সোহেল মন্ডল।

বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মিজানুর রহমান, প্রাক্তন প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, রুহুল আমিন প্রমুখ। অনুষ্ঠানে উপস্থাপনা করেন সহকারী শিক্ষক আব্দুল মালেক সাজু।

সেমিনারে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে আবু জাহিদ নিউ বলেন, সাফল্য তোমাদের কাছে আসবে না, তোমাদেরকেই অর্জন করতে হবে। আর এটি না বুঝলে নিজেদের বেকারত্বের শিকার হতে হবে। তাই আসুন নিজে উদ্যোক্তা হই এবং অন্যেকেও উৎসাহিত করি।

এদিকে, এই সেমিনারকে ঘিরে কয়েকদিন আগে থেকে সম্ভাব্য উদ্যোক্তাদের মাঝে নানা উৎসাহ-উদ্দীপনা দেখা দেয়। এরই মধ্যে উদ্যোক্তা তৈরী কারিগর প্রকৌশলী আবু জাহিদ নিউজ বুধবার দুপুরে হেলিকপ্টার যোগে ওই স্কুল মাঠে অবতরণ করেন। এসময় মাঠের কানায় কানায় উদ্যোক্তা ইচ্ছুকদের ঢল নামে। তারা ঘন্টাব্যাপী গ্রহণ করেন কাঙ্খিত সেমিনারটি।

উল্লেখ্য, নিউ লাইফ ফাউন্ডেশনটি প্রতিষ্ঠালগ্ন থেকে পীরগঞ্জ, পলাশবাড়ী ও সাদুল্লাপুর উপজেলার পিছিয়ে পাড়া ও সুবিধা বঞ্চিত মানুষদের নানা ধরণের সামাজিক সেবা প্রদান অব্যাহত রয়েছে। ফাউন্ডেশনটির চেয়ারম্যান প্রকৌশলী আবু জাহিদ নিউ এর নিজস্ব অর্থায়নে ওইসব উপজেলার মানুষদের জীবন মানোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]