ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

‘শিক্ষার্থীদের দুর্ভোগ’ দেখার যেন কেউ নেই!

বার্তা বিভাগ
জুলাই ৪, ২০২৩ ৮:১৩ অপরাহ্ণ
Link Copied!

আমিনুল ইসলাম মানিকগঞ্জ:
হরিরামপুর উপজেলার পূর্বখলিলপুর গ্রামের ৮’শ মিটার রাস্তা সংস্কারের অভাবে চলাচলের অনুপযোগী রয়েছে দীর্ঘ দুই যুগ ধরে।
এতে স্কুল, কলেজ ও মাদ্রাসার অগণিত শিক্ষার্থীসহ এলাকাবাসী প্রতিনিয়ত সীমাহীন দুর্ভোগে রয়েছে।

জানা গেছে, হরিরামপুর উপজেলার খলিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন আনুমানিক ৮০০ মিটার দীর্ঘ সরকারি হালুটটি দীর্ঘ দুই যুগেরও অধিক সময় ধরে সংস্কার করা হয়নি।
পূর্ব খলিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী তুষার খান জানায়, সামান্য বৃষ্টি হলেই রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। সীমাহীন ভোগান্তি পোহাতে হচ্ছে আমাদের। আমাদের বিদ্যালয়ের বহু শিক্ষার্থী প্রতিদিন এই রাস্তা দিয়ে চলাচল করে। বৃষ্টি এলে অনেক শিক্ষার্থী স্কুলে আসতে পারেনা। তাই আমাদের ছোট্ট এই রাস্তাটি যেন সরকার তাড়াতাড়ি সংস্কার করে দেন।
তুষার জানায়, এই রাস্তা সংস্কার করার জন্য শিক্ষার্থী ও এলাকাবাসী মিলে জনপ্রতিনিধিদের কাছে ধরনা দিচ্ছি। তারা শুধু আশ্বাস দিয়ে যাচ্ছেন। কার্যকরী কোন পদক্ষেপ চোখে পড়ছে না। মোট কথা আমাদের দুর্ভোগ দেখার যেন কেউ নেই। থাকলে এত উন্নয়নের মাঝে আমাদের রাস্তাটিু জনগণের চলাচলের উপযোগী হত।

একই স্কুলের আরিফ শিক্ষার্থী নিপা জানায়, রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য আমরা সরকারের আশু হস্তক্ষেপ কামনা করছি।
সমাজসেবক মোহাম্মদ বাদশা খান বলেন, পূর্ব খলিলপুর ও শট্টি গ্রামের অগণিত শিক্ষার্থী খলিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়া করে। কিন্তু সামান্য এই রাস্তাটুকু সংস্কার না হওয়ায় তাদের চরম দুর্ভোগ পোড়াতে হয়। শুধু শিক্ষার্থী নয় এলাকাবাসী প্রতিনিয়ত এই দুর্ভোগ উপেক্ষা করে জীবন জীবিকা নির্বাহ করছে। প্রায় দুই যুগ ধরে ভোগান্তীর শিকার হচ্ছেন এই এলাকার মানুষ।

এ বিষয়য়ে চালা ইউপি চেয়ারম্যান কাজী আব্দুল মজিদ বলেন, বিষয়টি এলাকার স্থানীয় বাসিন্দারা কয়েকদফা আমাকে জানিয়েছেন। কিন্তু নিয়ম তান্ত্রিক বাধ্যবাধকতাসহ নানা জটিলতায় রাস্তাটি দীর্ঘদিনেও জনগণের চলাচলের উপযোগী করে গড়ে তোলা সম্ভব হয়নি। বিষয়টির অচিরেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট তুলে ধরা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]