ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রামপাল উপজেলাধীন শ্রীরম্ভা গ্রামের কালভার্ট এখন মৃত্যুর ফাঁদ

বার্তা বিভাগ
জুলাই ২, ২০২৩ ৬:৩১ অপরাহ্ণ
Link Copied!

নাজমুল হাসান, রামপাল প্রতিনিধি:

রামপাল উপজেলা গৌরম্ভা ইউনিয়নের শ্রীরম্ভা গ্রামে প্রায় দুই হাজার লোকের বসবাস। এ গ্রামের চলাচলের জন্য একটি মাত্র রাস্তা। যা গৌরম্ভা বাজার থেকে কন্যাডুবি ১.৫০ কিলোমিটার পর্যন্ত।

এই গ্রামের মাঝখানে কচুয়া খালের উপর ২০০১৮ সালে একটি কালভার্ট নির্মিত হলেও তা বেশিদিন টিকে নি। এখন সেটি পরিণত হয়েছে মৃত্যুর ফাঁদ।  কালভার্ট-এর দু’পাশে মাটি ধসে পড়েছে এবং কালভার্টের এক পাশ হেলে গেছে। যে কোনো মুহূর্তে  দুর্ঘটনায়  মানুষের মৃত্যুর মত ঘটনা ঘটতে পারে।

গ্রামে একটি মাত্র রাস্তা হওয়ার কারণে স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী ও ভ্যান চালক  থেকে শুরু করে সাধারণ জনগণ চরম অসুবিধার মধ্যে যাতায়াত করতে হচ্ছে। প্রসূতি মায়েদের চিকিৎসা করাতে গেলে বা কোন দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত কোন রোগী চিকিৎসা করাতে গেলে একটি এ্যাবুলেন্স কালভার্ট পার হওয়ার মত নিরাপদ অবস্থা নেই।

এবিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক এম. এ. লতিফ এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমি অফিসে কাজ বুঝিয়ে দিয়েছি। রামপাল উপজেলা  পি,ই,ও মতিউর রহমান মুঠো ফোনে  বলেন, আমি  শুনেছি বিষয় টি, প্যালাসাইটিং দেওয়ার পরিকল্পনা রয়েছে।  ঝুঁকিতে থাকা কালভার্টটি অপসারণ করে নতুন একটি কালভার্ট নির্মাণ করাই এখন স্থানীয় জনগণের  দাবি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]