ঢাকা১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

খুলনার পাইকগাছায় দুই হাজার কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

বার্তা বিভাগ
জুন ২১, ২০২৩ ৬:৫৯ অপরাহ্ণ
Link Copied!

এম জালাল উদ্দীন। পাইকগাছা.(খুলনা) প্রতিনিধি।

খুলনার পাইকগাছার প্রায় ২ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। ২০২২-২৩ অর্থ বছরে খরিপ-২/২০২৩-২৪ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় রোপা আমন (উফশী) উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পাইকগাছার পক্ষ থেকে ১ হাজার ৬৭০ জন কৃষকের প্রত্যেককে বিভিন্ন প্রজাতির ৫ কেজি আমন বীজ, ১০ কেজি এমওপি সার ও ১০ কেজি ডিএপি সার বিতরণ করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করেন সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু।

উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম এর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান গাজী, জিএম আব্দুস সালাম কেরু। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ জাহাঙ্গীর আলম।

বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এসএম মনিরুল হুদা, সহকারী সম্প্রসারণ কর্মকর্তা শাহজান আলী, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা বিশ্বজিৎ দাশ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা ডল্টন রায়, সরাজ উদ্দীন, এসএম মফিজুর রহমান, আবুল কালাম আজাদ, শেখ তোফায়েল আহম্মেদ তুহিন, এনামুল হক, ইয়াছিন আলী খান, আফজাল হোসেন, কাউন্সিলর কবিতা দাশ, আওয়ামী লীগনেতা এসএম শাহবুদ্দীন শাহীন, সহকারী অধ্যাপক মসিউর রহমান, মঙ্গল মন্ডল, যুবলীগনেতা এমএম আজিজুল হাকিম, আব্দুল হালিম, আকরামুল ইসলাম, নাজমা কামাল, ইউপি সদস্য শওকত হাওলাদার, টিএম হাসানুজ্জামান, শেখ রাজু আহম্মেদ, জামাল হোসেন, ফাতেমা তুজ জোহরা রূপা, জুলি শেখ, ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি ও কৃষক নজরুল গোলদার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]