ঢাকা১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দৌলতপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় পুলিশের রাইফেল যমুনায়

বার্তা বিভাগ
জুন ১৯, ২০২৩ ৭:৪৪ অপরাহ্ণ
Link Copied!

আমিনুল ইসলাম, মানিকগঞ্জ:

মানিকগঞ্জের দৌলতপুরে অবৈধ ড্রেজার বন্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় এক পুলিশ কনস্টেবলের রাইফেল যমুনা নদীতে পড়ে গেছে।
সোমবার (১৯ জুন) দুপুরে দৌলতপুর উপজেলার বাগুটিয়া এলাকায় এই ঘটনা ঘটে। বিকেল পৌনে পাঁচটায় এই রিপোর্ট লেখা পর্যন্ত নদীতে নিমজ্জিত রাইফেলটি উদ্ধার করা সম্ভব হয়নি।

জানা গেছে, উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের যমুনা নদীতে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে আসছে। খবরটি উপজেলা প্রশাসনের নজরে এলে সোমবার সকালে দুর্গম চরে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালায় সহকারী কমিশনার ভূমি । এ সময় দৌলতপুর থানার কনস্টেবল আলামিনের হাতে থাকা রাইফেলটি রশি ছিড়ে নদীতে পড়ে যায়।

বাগুটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস এম আমজাদ হোসেন জানান, বাগুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাচ্চু মিয়া ও তার সহযোগীরা দীর্ঘদিন ধরে যমুনা নদীতে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে আসছে। এতে দুর্গম চরাঞ্চলের আশপাশের বসতবাড়ি হুমকির মুখে পড়ে। খবর পেয়ে দৌলতপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অর্ণব মালাকার মোবাইল কোর্ট পরিচালনা করে ড্রেজার মেশিনটি জব্দ করেন। এ সময় পুলিশের রাইফেলটি নদীতে পড়ে যায়। ডুবুরী দল রাইফেল উদ্ধারে চেষ্টা করছে। তবে প্রচন্ড স্রোতে উদ্ধার কাজ বিলম্বিত হচ্ছে।

এ বিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম মোল্লার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি রিসিভ করেননি।
দৌলতপুর সহকারি কমিশনার (ভূমি) অর্ণব মালাকার বলেন, বিস্তারিত জানতে অপেক্ষা করতে হবে। তবে পুলিশ সদস্যের রাইফেল ফেলার বিষয়ে তিনি কোন মন্তব্য করেননি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]