ঢাকা১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শেরপুরে বর্ষাবরণ ও ঋতুরঙ্গ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

বার্তা বিভাগ
জুন ১৫, ২০২৩ ৪:০২ অপরাহ্ণ
Link Copied!

মোঃ জুলহাস উদ্দিন হিরো, বিশেষ প্রতিনিধি :

শেরপুরে আজ ১৫ জুন বৃহস্প্রতিবার পহেলা আষাঢ়ে বাঙালির প্রাণের ঋতু বর্ষাকে বরণ করতে বর্ষাবরণ ও ঋতুরঙ্গ শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

শেরপুরের নালিতাবাড়ী শহরের সেঁজুতি বিদ্যানিকেতনে প্রাণের মাঝে শান্তির পরশ আনা
বাংলার এই ঋতু উপলক্ষে নানা আয়োজন করা হয়।
এ উপলক্ষে সকালে সেঁজুতি অঙ্গন থেকে বর্ষাবরণ শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে।

বর্ণাঢ্য শোভাযাত্রায় শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও আমন্ত্রিত অতিথি অংশগ্রহণ করেন। শোভাযাত্রায় শিক্ষার্থীরা বর্ষার সাথে মিল রেখে গ্রামীণ পোষাকের পাশাপাশি বিভিন্ন সাজ সজ্জা করে বর্ষার রূপ ফুটিয়ে তোলে। পরে শোভাযাত্রা শেষে সেঁজুতি অঙ্গনে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তমনা এস এম হান্নান, কৃষক লীগের নেতা নূরে আলম সিদ্দিকী জনি, স্বাধীন বাংলা নিউজের স্টাফ রিপোর্টার শাহাদাত তালুকদার, সাংবাদিক মুন্জুরুল ইসলাম প্রমুখ।
সেঁজুতি বিদ্যানিকেতনের প্রিন্সিপাল মুনীরুজ্জামান বলেন, আমাদের সাহিত্য, সংস্কৃতি ও সঙ্গীতে বর্ষা ঋতু আবহমানকালই নব জাগরণ ঘটায়। আমরা সিক্ত হই বর্ষা ঋতুর বহতায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]