ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কালীগঞ্জে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ও জাতীয় পুষ্টি সেবা সপ্তাহ উপলক্ষে সভা অনুষ্ঠিত

বার্তা বিভাগ
জুন ১৩, ২০২৩ ৮:৪২ অপরাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার,(কালিগঞ্জ-সাতক্ষীরা) প্রতিনিধিঃ

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২৩ উপলক্ষে উপজেলা এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে ।

১৩ জুন মঙ্গলবার সকাল ১০ টায় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে ও কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আয়োজনে উপজেলা অভিহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোঃ বুলবুল কবির এর সভাপতিত্বে ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আব্দুস সোবহান এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: প্রবীর মুখার্জি, উপজেলা টেকনিশিয়ান সমন্বয়কারী জিয়াউল হাসান, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু ওয়ার্ল্ড ভিশন নবযাত্রা এর হেলথ এন্ড নিউট্রিশন স্পেশালিস্ট মোক্তার হোসেন , উপজেলা স্বাস্থ্য পরিদর্শক প্রশান্ত সরকার, উপজেলা ইপিআই টেকনিশিয়ান মোঃ মহিবুল্লাহ প্রমূখ।

“ভিটামিন” এ” খাওয়ান শিশু মৃত্যুর ঝুঁকি কমান” এই স্লোগানকে সামনে রেখে আগামী ১৮ জুন ২০২৩ রবিবার দেশব্যাপী ৬ মাস থেকে ১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রংয়ের ভিটামিন “এ” ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল সকাল ৮ হতে বিকাল ৪ঃ০০ টা পর্যন্ত খাওয়ানো হবে।

সভায় উপজেলা সিএইচসিপি অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে নবাগত কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বুলবুল কবিরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এছাড়া “মজবুত হলে পুষ্টির ভীত, স্মার্ট বাংলাদেশ হবে নিশ্চিত” এই স্লোগানকে সামনে রেখে বেলা ১১ টায় কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডা বুলবুল কবির। অনুষ্ঠানের সরকারি কর্মকর্তা সাংবাদিক সিএইচসিপি সহ হাসপাতালে স্বাস্থ্য বিভাগের কর্মীরা উপস্থিত ছিলেন পরে এক র‍্যালি অনুষ্ঠিত হয় সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন উপজেলা সেনেটারী ইন্সপেক্টর আব্দুস সোবহান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]