ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মীরসরাই উপজেলার ২০০২ ব্যাচ এর মিলন মেলা

বার্তা বিভাগ
জুন ১০, ২০২৩ ৩:০৪ অপরাহ্ণ
Link Copied!

এস,এম মাঈনুদ্দীন রিপন,
বিশেষ প্রতিনিধি:

মীরসরাই করেরহাট ইউনিয়ন এর ২০০২ এর সাবেক শিক্ষার্থীদের উদ্যেগে ‘করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয়ে’ স্মৃতিচারণ ও বিভিন্ন ক্রীড়া-প্রতিযোগীতার মাধ্যমে গতকাল অনুষ্ঠিত হয়ে গেলো মীরসরাই উপজেলা এস,এস,সি ২০০২ ব্যাচ এর মিলন মেলা। যেখানে ১৬ টি ইউনিয়ন থেকে আগত প্রায় ২ শতাধিক বন্ধুদের নিয়ে ২১বৎসর পুর্তি উপলক্ষে বর্ণাঢ্য মিলন মেলা আয়োজন করা হয়।

প্রায় ২১ বছর পর অনেকেই তাদের বন্ধুদের পেয়ে স্মৃতির নষ্টালজিক এ হারিয়ে যান। আর অনেকেই ক্যারাম, মোরগের লড়াই, বেলুন ফুটা করা, মেয়েদের সুই সুতা ও স্লো মোশন মোটর বাইক প্রতিযোগিতা সহ কাঠাল খাবার প্রতিযোগিতায় অংশ নেন। সাথে সাথে কে হবে শ্রেষ্ঠ কাঠাল খোর’ সে প্রচেষ্টা ছিলো দেখা’র মতো।

জুম্মার নামাজ বিরতি ও দুপুরের খাবারের পর অডিটোরিয়ামে শুরু হয় স্মৃতিকথন, কেক কাটা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক ২০০২ ব্যাচের করেরহাট কামিনি মজুমদার উচ্চ বিদ্যালয়ের ফ্রান্স প্রবাসী মো: সালাহউদ্দিন এর সমন্বয়ে, ইঞ্জি:আমিনুল আহসান রিমনের সভাপতিত্বে এস,এম মাঈনুদ্দীন রিপনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন ১ নং করেরহাট ইউনিয়ন এর চেয়ারম্যান জনাব এনায়েত হোসেন নয়ন।

করেরহাট ইউনিয়ন তথা কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয়ের আয়োজক বন্ধুদের পক্ষ থেকে স্বাগত বক্তব্য প্রদান করে Mirsarai 24.tv র বার্তা প্রতিনিধি আকতার হোসেন। আমন্ত্রিত অতিথিদের মধ্যে আর ও উপস্থিত ছিলেন মীরসরাই উপজেলা প্রেসক্লাবের সভাপতি জনাব নুরুল আলম, জনাব শহীদ উদ্দীন মেম্বার, প্রেসক্লাব সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক মো: মাঈনুদ্দীন, রাজিব মজুমদার, আজিজ আজহার, মো: ইউসুফ, সাদমান সময়, জুয়েল নাগসহ আরও অনেকেই।

প্রধান অতিথি এনায়েত হোসেন নয়ন তার বক্তব্য স্মৃতির অবতারণা করতে গিয়ে ২০০২ ব্যাচ এর বিগত একটি মানবিক কর্মসূচির যেখানে প্রায় ৫৫০০ এলাকার মানুষ সহ উপজাতিদের নিয়ে ফ্রি চিকিৎসা ও রক্ত পরীক্ষাসহ যে মানবিক কর্মসুচী পরিচালনা করেছে তার ভুয়সী প্রশংসা করেন। আগামী দিনে ও শিক্ষামুলক কর্মসূচির পাশাপাশি মানবিক কর্মসূচিতে অবদান রাখার আহ্বান জানান।

অনুষ্ঠান বাস্তবায়নে ক্রীড়া-প্রতিযোগীতা পরিচালনায় ব্যাচ এর আক্তারুজ্জামান সুমন(মাস্টার সুমন), নুরুল আজিম, নাহিদ, জাহিদ সারোয়ার,রাজিব মজুমদার প্রমূখ।

প্রতিযোগিতায় বিজয়ী রা হলো, যথাক্রমে : নুরুল আজিম(মিঠছরা উচ্চ বিদ্যালয়) জুয়েল বৈদ্য(জনাদ্দনপুর) আজমল(মিঠানালা) নাজিম উদ্দীন(মিরসরাই পাইলট), নিজাম ভুইয়া(করেরহাট),ইব্রাহিম (আবুতোরাব),ফিরোজ খাঁন( মিঠাছরা),জিয়া( করেরহাট মাদ্রাসা), আব্দুর শুকুর( করেরহাট),টুম্পা,বিউটি,,ফারজানা আক্তার(মিঠানালা), রিজিয়া(মাজেদা হক উচ্চ বিদ্যালয়), ইয়াসমিন(জোরারগঞ্জ) ও বিনয়।

উল্লেখ্য, অনুষ্ঠান সূচি অনুযায়ী সকাল ১০:৩০ পবিত্র কুরান তিলাওয়াত,গীতাপাঠ, সমবেত জাতীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু হয়। অতপরঃ বিভিন্ন ইভেন্টে বন্ধুরা হারিয়ে যায় সময়ের স্রোতে। অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক সালাহউদ্দিন দুর-দুরান্ত হতে আগত বন্ধুদের প্রতি কৃতজ্ঞতা & যারা অনুষ্ঠানে সহযোগী ছিলেন তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন। বিশেষ করে ‘বন্ধুত্বের বন্ধন মীরসরাই ২০০২’ এর সৌজন্যে এস,এস,সি ২০০২ ব্যাচ এর ২১ বছর পুর্তির কেক কাটতে গিয়ে সকলকে আগামীতেও সহযোগী ভুমিকা রাখার আশাবাদ ব্যাক্ত করে।অতিথিদের বক্তব্য, ক্রেস্ট প্রদান ও ২১ বৎসর পুর্তি উপলক্ষে কেক কাটা ও র‍্যাফেল ড্র ও পুরষ্কার বিতরনের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম পরিসমাপ্তি ঘটে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]