ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের মাধ্যমে যাত্রাবাড়ী চৌরাস্তা ফুটপাত মুক্ত চান সর্ব সাধারণ

বার্তা বিভাগ
জুন ১০, ২০২৩ ১১:১৮ অপরাহ্ণ
Link Copied!

অমরঞ্জন মজুমদার, স্টাফ রিপোর্টার:

ঢাকা যাত্রাবাড়ী ডেমরা রোড, যাত্রাবাড়ী চৌ-রাস্তায় চলাচল করার মতো পরিবেশ তৈরি করা উচিৎ বলে মনে করছেন নাগরিক সাধারণ।  কারণ দীর্ঘ দিন যাবৎ রাস্তা পার হওয়ার সময় দুর্ঘটনায় প্রাণ দিতে হয়েছে অনেক পথচারীকে।

যাত্রাবাড়ীতে রয়েছে অনেক ব্যাবসা প্রতিষ্ঠান। যেখান থেকে সরকার কোটি কোটি টাকা রাজস্ব আদায় করেন। সেই অনুপাতে কতটুকু সেবা পাচ্ছে  সেখানকার বসবাসর কারীরা?  রাস্তার ফুটপাতে উপর যেখানে সেখানে দোকান পাট  এর কারণে মানুষ অসহায়। নিয়োমিত চলাচল বিঘ্নিত হওয়ার পাশাপাশি ঘটছে দুর্ঘটনা। স্কুল কলেজে আসা-যাওয়ায় শিক্ষার্থীদের পোহাতে হয় চরম ভোগান্তি।

যদিও মোবাইল কোর্ট আসলে দোকান পাট থাকে না। মোবাইল কোর্ট চলে গেলে আবার দোকান পাট বসে দখল করে নেয় ফুটপাত। তবে  এর কারণ রহস্য জনক। গাড়ির চাপা খেয়ে দুর্ঘটনা এখানকার নিয়োমিত ঘটনা।

এ নিত্য ভোগান্তি থেকে মুক্তি পেতে-  মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন  চলাচলকারী নাগরিকরা। ফুটপাত মুক্ত করে নাগরিকদের চলাচলের পরিবেশে তৈরি করে দেয়ার দাবী জানান তারা। যাত্রাবাড়ীতে স্থায়ীভাবে ট্রাফিক সিগন্যাল ও  মাটির নিচ দিয়ে পাতাল রাস্তার ব্যবস্থা করা হলে হয়ত চলমান দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাবে নিয়োমিত চলাচলকারী  নাগরিকর সাধারণ-এমনটাই পরামর্শ বিশেষজ্ঞদের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]