ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বৃষ্টির আশায় নীলফামারীতে ইস্তিসকার নামাজ ও দোয়া প্রার্থনা

বার্তা বিভাগ
জুন ৯, ২০২৩ ৫:২৪ অপরাহ্ণ
Link Copied!

আরফিনুল ইসলাম, জেলা প্রতিনিধি, নীলফামারী:

নীলফামারীতে অসহনীয় গরমে বৃষ্টির আশায় ইস্তিকার নামাজ আদায়। শুক্রবার (৯ জুন) সকাল সাড়ে ৯ টার দিকে নীলফামারীর ডোমার উপজেলার ডোমার কেন্দ্রীয় ঈদগাঁহ মাঠে ইস্তিসকার নামাজ আদায় করা হয়েছে।

স্থানীয় যুবকের উদ্যোগে আয়োজিত ইস্তিসকার নামাজে ইমামতি করেন ডোমার বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি মাহমুদ বিন আলম। নামাজ ও খুতবা শেষে মোনাজাতে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করা হয়। একইসঙ্গে চোখের পানি ফেলে বৃষ্টির জন্য দোয়া করেন মুসল্লিরা। এ সময় ইস্তিসকার নামাজে ডোমার বাজার ব্যবসায়ী, ছাত্র, শিক্ষক, সাধারণ মুসুল্লি সহ কয়েক শতাধিক মানুষ নামাজে অংশ গ্রহণ করে।

মুসল্লিরা জানান, গত কয়েকদিন ধরে নীলফামারীতে তাপদাহ এবং ঘনঘন লোডশেডিং এ পুড়ছে সকল শ্রেণি পেশার মানুষ। প্রচণ্ড গরমে মানুষের নাভিশ্বাস উঠেছে। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই। রোদে কাজ করতে গিয়ে হাঁপিয়ে উঠছে নীলফামারীর ৬টি উপজেলার মানুষ। বৃষ্টির আশায় ইস্তিকার নামাজের আগ থেকেই হালকা বাতাস ও কয়েক ফোটা গুড়ি গুড়ি বৃষ্টি পরছে।

ডোমার বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতবি মুফতি মাহমুদ বিন আলম বলেন, যখন মানুষ গরমের কারনে অতিষ্ঠ হয়ে যায় তখন এরকম নামাজ আদায় করেন। হাদিসে আছে রাসুল (সা.) বৃষ্টির জন্য এরকম নামাজ আদায় করেছেন, সাহাবীগণও নামাজ আদায় করেছেন। তিনি আরো বলেন জ্বলে এবং স্থলে যে আযাবগুলো হয় সবগুলো আল্লাহর আদেশ-নিষেধ না মানার কারণে হয়ে থাকে। এগুলো থেকে মুক্তির জন্য বেশি বেশি ইস্তেফার করা উচিত।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]