ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আশাশুনি’র শিক্ষিত প্রতিবন্ধী যুবক খায়রুল এর পাশে দাঁড়ালেন- চেয়ারম্যান তুহিন

বার্তা বিভাগ
জুন ৯, ২০২৩ ৮:১৮ অপরাহ্ণ
Link Copied!

এম জালাল উদ্দীন, পাইকগাছা(খুলনা) প্রতিনিধি:

খুলনার পাইকগাছা উপজেলার মানবতার ফেরীওয়ালাখ্যাত কাগজী প্রতিবন্ধী উন্নয়ন ট্রাষ্ট ও পাইকগাছা উপজেলা প্রতিবন্ধী অভিভাবক ফোরামের উপদেষ্টা লস্কর ইউনিয়ন চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিন এক শিক্ষিত প্রতিবন্ধী যুবক’কে একটি কম্পিউটার কিনে দিয়ে আর্ত কর্মসংস্থান ও স্বাবলম্বী করার উদ্যোগ গ্রহণ করেছেন।

চেয়ারম্যান তুহিন নিজ উপজেলার গন্ডি পেরিয়ে শুক্রবার সকালে আশাশুনি উপজেলার গোয়ালডাঙ্গা গ্রামের হত দরিদ্র ও প্রতিবন্ধী খায়রুল ইসলাম কে উক্ত কম্পিউটার’টি প্রদান করেন। জানা গেছে খায়রুল ইসলাম স্নাতক পাশ করে বেকার ভাবে ভিক্ষাবৃত্তি করে জীবনযাপন করছিলো।  এমতাবস্থায় তিনি বেশকিছুদিন আগে পাইকগাছা উপজেলা লস্কর ইউনিয়নের মানবিক চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিনের নিকট এসে বেকারত্ব ও অসহায়ত্বের কথা বলেন। চেয়ারম্যান তুহিন উক্ত প্রতিবন্ধীর কথাগুলো খুবি মনোযোগ’সহকারে শোনেন। অতঃপর শুক্রবারে চেয়ারম্যান তুহিন প্রতিবন্ধীকে স্বাবলম্বী করতে একটি কম্পিউটার ডেক্সটপ ও এল ই ডি মনিটর’সহ ৪৭ হাজার টাকার মালামাল কিনে দেন।

প্রতিবন্ধী খায়রুল ইসলাম কম্পিউটার, এল ই ডি মনিটর পেয়ে আবেগ আপ্লুত হয়ে চেয়ারম্যান তুহিন এর জন্য দোয়া ও দীর্ঘায়ূ কামনা করেন। এদিকে চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিন বলেন, প্রতিবন্ধীরা প্রতিভাবন্ধী নয় তাদেরকে উপযুক্ত প্রশিক্ষিত করতে পারলে তাদেরকে দেশের সম্পদ হিসাবে গড়ে তোলা সম্ভব। আর আমি সেই লক্ষ্যে আমার সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি বাকি আল্লাহ্ ভরসা । তিনি আরো বলেন, আমার এ সামান্য অনুদানে যদি একজন প্রতিবন্ধী কর্মসংস্থান খুজে নিতে পারে এটাই আমার প্রচেষ্টার সার্থকতা। যদিও প্রতিবন্ধী খায়রুল কয়েক জায়গায় চাকরীর পরিক্ষা দিয়েছেন এবং দুই জায়গায় লিখিত পরিক্ষায় উত্তীর্ণ হয়েছে। সামনে মৌখিক পরিক্ষা যাতে তিনি চাকরিটা পেতে পারে সে কারণে চেয়ারম্যান তুহিন সাতক্ষীরা জেলা প্রশাসক সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানিয়েছেন, যাতে প্রতিবন্ধী কোটায় চাকরিটা পেয়ে হত দরিদ্র পরিবারটিকো বাঁচাতে পারে।

উক্ত কম্পিউটার প্রদানকালে চেয়ারম্যান তুহিন এর সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন, প্রতিবন্ধী অভিভাবক ফোরামের সভাপতি, ব্রততী রায় শিশু ও প্রতিবন্ধি ট্রাষ্টের সভাপতি, সাবেক ব্যাংক কর্মকর্তা প্রজিৎ কুমার রায়, ভিলেজ পাইকগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক প্রতিবন্ধী সুভাষ চন্দ্র মন্ডল, আশাশুনি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মজিবুর রহমান, পাইকগাছা পৌরসভা কৃষক লীগের সভাপতি মৃত্যুঞ্জয় সরদার, স্বেচ্ছাসেবক লীগ নেতা তেজেন মন্ডল, সতীন্দ্র নাথ সরকার, সালামুন হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী বাসুদেব কুমার দাস, প্রশান্ত মন্ডল ও দিনারুল ইসলাম প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]