ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরে অত্যাধুনিক স্বাস্থ্য কমপ্লেক্সটির শুভ উদ্বোধন

বার্তা বিভাগ
জুন ৪, ২০২৩ ১২:০২ পূর্বাহ্ণ
Link Copied!

মোহাম্মদ জুয়েল রানা,স্টাফ রিপোর্টার ব্রাহ্মণবাড়িয়া: 

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরে  আজ শনিবার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীনে নির্মাণাধীন প্রায় ৯ কোটি টাকা ব্যায়ে অত্যাধুনিক স্বাস্থ্য কমপ্লেক্সটির উদ্বোধন করা হয়েছে।

সিভিল সার্জন ডাক্তার মোঃ একরাম উল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া ৫ নবীনগর জাতীয় সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম।  স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোঃ হাবিবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডাক্তার মোঃ শাহ আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন চৌধুরী শাহান, নবীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির, পৌরসভার মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল সিদ্দিক, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, নবীনগর থানার অফিসার ইনচার্জ সাইফুদ্দিন আনোয়ার,উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি এডভোকেট সুজিত কুমার দেব, কাজী ইয়াবের হাসান জামিল, সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন সরকার, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম নজু, তাণ ও পূর্ণবাসন সম্পাদক নিয়াজুল হক কাজল, শ্রমবিষয়ক সম্পাদক কবির আহমেদ, ধর্মবিষয়ক সম্পাদক ডাক্তার শফিকুর রহমান, উপপ্রচার সম্পাদক প্রণয় কুমার ভদ্র পিন্টু, কার্যকরী সদস্য সাইফুর রহমান সোহেল, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা পরিষদের সদস্য মোঃ নাসির উদ্দিন।

উদ্বোধন হওয়া স্বাস্থ্য কমপ্লেক্সটিতে  বর্তমানে ৩১ জন ডাক্তার ২৯জন নাস কর্মরত রয়েছেন। স্বাস্থ্য সভায় নতুন করে যুগ হয়েছে মহিলাদের মাতৃত্বকালীন সিজার চক্ষু সেবা দিতে কমিউনিটি ভিশন সেন্টার যক্ষা রোগের পরীক্ষা সেন্টার, মায়ের গর্ভে ব্রণের ঠিকমত ভেরে ওটার ব্যাপারটা নিবিড় ভাবে পর্যবেক্ষণ করার জন্য আলতাসনোগ্রাফি হৃদরোগের জন্য কার্ডিওলজি বিভাগ শিশু চিকিৎসার জন্য শিশু বিভাগ সাধারণ রোগীদের জন্য মেডিসিন বিভাগ চালু রয়েছে আর অত্যাধুনিক আইসিইউ কাজ চলমান, ইতিমধ্যে জাতীয় পর্যায়ে রেংকিংয়ে হাসপাতালটি ৩৬৮ নম্বর থেকে উন্নতি লাভ করে পরপর কয়েকবার ১মস্থান অর্জন করতে সক্ষম হয়েছে। বর্তমানে প্রতিদিন ৯শ থেকে এক হাজার রুগী স্বাস্থ্যসেবা নিয়ে থাকেন।

দ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য বলেন, বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভীষণ একচল্লিশ বাস্তবায়নের লক্ষ্যে এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরা একযোগে কাজ করে যাচ্ছি। স্বাস্থ্যই সকল সুখের মূল, স্বাস্থ্যসেবার যদি উন্নত হয় তাহলে জাতীও অধিক কর্মক্ষম ও উন্নত হবে। তাই প্রধানমন্ত্রী অঙ্গীকার গ্রাম হবে শহর বাস্তবায়নের জন্য উপজেলা পর্যায়ে নির্মাণ করা হয়েছে আধুনিক স্বাস্থ্য কমপ্লেক্স, যাহাতে গ্রামের সাধারণ মানুষ তাদের স্বাস্থ্যসেবাটা সঠিকভাবে নিশ্চিত করতে পারে।

উক্ত স্বাস্থ্য কমপ্লেক্সের বরাদ্দ দেওয়ার জন্য আওয়ামী লীগের সভানেত্রী বর্তমান  সরকারের ধারাবাহিক সফল মাননীয় প্রধানমন্ত্রী সঠিক সময়ে  উন্নত স্বাস্থ্য কমপ্লেক্স তৈরির জন্য অর্থ বরাদ্দ দিয়ে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। বর্তমান সরকারের সময়ে করোনা মহামারী ও ইউক্রেন রাশিয়া যুদ্ধের মধ্যেও মাননীয় প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্বে অর্থনীতি মন্দার মধ্যেও বাংলাদেশ দুর্বার গতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আগামী সংসদ নির্বাচনে আপনারা সকলেই নৌকা প্রতীকে ভোট দিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সহযোগিতা করবেন। তিনি আরো বলেন, আগামী ছয় মাসের মধ্যে স্বাস্থ্য কমপ্লেসটিকে ১০০ শয্যা বিশিষ্ট করা হবে ইনশাল্লাহ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]