ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ডুমুরিয়ায় বহুল আলোচিত ফারাহ মাধ্যমিক বিদ্যালয়ের আয়া নিয়োগের বিরুদ্ধে দায়েরকৃত মামলা খারিজ

বার্তা বিভাগ
জুন ২, ২০২৩ ৮:৫৬ অপরাহ্ণ
Link Copied!

পলাশ কান্তি মন্ডল, ডুমুরিয়া(খুলনা) প্রতিনিধি:

খুলনা ডুমুরিয়ার ফারাহ মাধ্যমিক বিদ্যালয়ের আয়া পদে নিয়োগ স্থগতির জন্য দায়েরকৃত মামলাটি খারিজ করে দিয়েছেন বিজ্ঞ আদালত। জানা যায়, গত বুধবার (৩১মে) খুলনার সহকারী জজ আদালত শুনানি শেষে এই আলোচিত মামলাটি খরিজ করেন। আদালত বেঞ্চ সহকারী সূত্রে বিষয়টি নিশ্চিত করা হয়।

মামলা এবং সংশ্লিষ্ট সুত্রে জানা যায় ,সরকারি বিধি মোতাবেক ডুমুরিয়া উপজেলার ফারাহ মাধ্যমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেনির কর্মচারি ( আয়া) নিয়োগ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে আয়া ১ টি পদের বিপরীতে ৭ জন প্রার্থী আবেদন করেন।

নিয়োগ সংক্রান্ত সকল নীতিমালা অনুসারণ করে নির্ধারিত সময়ে গঠিত নিয়োগ বোর্ড কর্তৃক সকল প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষার জন্য আহব্বান করা হয়। এবং আবেদনকৃত ৭ জনের মধ্যে তিনজন প্রার্থী পরীক্ষায় অংশ গ্রহন করেন।পরীক্ষা শেষে চুড়ান্ত ফলাফল প্রকাশের পর প্রথম স্থান অধিকারি মনিরা খাতুন নামের প্রার্থীকে নিয়োগ প্রদান করেন সংশ্লিষ্ট নিয়োগ বোর্ড।

অপরদিকে পরাজিত ২ প্রার্থীর মধ্যে এক প্রার্থী আসমা খাতুন নিয়োগ না পাওয়ায় উক্ত নিয়োগ স্থগিত রাখতে নিজে বাদী হয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যক্ষ আব্দুল হালিমসহ নিয়োগ কমিটির সদস্যদের বিবাদী করে বিজ্ঞ আদালতে উক্ত পদের নিয়োগটি নিষেধাজ্ঞার জন্য মামলা দায়ের করেন। যার মামলা নম্বর ১৫০/২০২৩।আদালত বিষয়টি আমলে নিয়ে নথি পর্যালোচনা এবং শুনানি শেষে গত বুধবার (৩১মে) মামলাটি খারিজ করে দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে বিবাদী পক্ষের আইনজীবী ও খুলনা আইনজীবি সমিতির সভাপতি এ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম জানান, বাদীর দায়েরকৃত মামলায় অসংগতি পূর্ণ বক্তব্য থাকায় বিজ্ঞ আদালত শুনানী এবং নথি পর্যালোচনা করে মামলাটি খারিজ করে দিয়েছেন

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]