ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

স্মার্ট বাংলাদেশ গড়তে এতিম শিশুদের ধর্মীয় ও প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে- আলহাজ্ব জাহাঙ্গীর কবির

বার্তা বিভাগ
মে ২৫, ২০২৩ ১২:১৪ অপরাহ্ণ
Link Copied!

মোঃবেলাল হোসেন, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধিঃ-

এতিম শিশুদেরকে পেছনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ বস্তবায়ন সম্ভব হবে না। স্মার্ট বাংলাদেশ গঠনে এতিম শিশুদেরকে এগিয়ে নিতে হবে। তাদেরকে প্রযুক্তি জ্ঞান প্রদান করতে হবে। এতিমখানার বাচ্চাটিও হবে স্মার্ট দেশের স্মার্ট সিটিজেন। এমন মন্তব্য করছেন চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর কবির।

বুধবার (২৪ মে) নোয়াখালীর চাটখিলে মোহাম্মদপুর ইউনিয়নের বানসা হাফেজিয়া নূরানী মাদ্রাসা ও এতিম খানায় ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে সামাজিক মনোন্নয়ন এবং ধর্মীয় মূল্যবোধ জাগ্রত করণ বিষয়ে অংশীজনদের অংশগ্রহণে এক মতবিনিময় সভা ও মধ্যাহ্ন ভোজে তিনি এসব কথা বলেন। এরপর তিনি এতিম বাচ্চাদের খোঁজ খবর নেওয়ার পাশাপাশি তাদের সাথে মধ্যাহ্ন ভোজে অংশগ্রহণ করেন।

উপজেলার বিভিন্ন এতিমখানার বাচ্চাদের ধর্মীয় শিক্ষার পাশাপাশি প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত করে তুলতে গত মঙ্গলবার (২৩ মে) বাবুপুর হাফেজিয়া মাদ্রাসা ও এতিম খানায় অংশীজনদের নিয়ে এই মত বিনিময় সভার উদ্বোধন করা হয়। সেখানেও তিনি এতিম বাচ্চাদের খোঁজ খবর নেওয়ার পাশাপাশি তাদের সাথে মধ্যাহ্ন ভোজে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানগুলোতে প্রধান অতিথি ছিলেন চাটখিল উপজেলার পরিষদের চেয়ারম্যান ও চাটখিল উপজেলার আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটখিল উপজেলার নির্বাহী অফিসার মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া, চাটখিল উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান উল্যাহ চৌধুরী। এছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ উক্ত অনুষ্ঠাগুলোতে উপস্থিত ছিলেন ।

প্রধান অতিথির বক্তব্যে চাটখিল উপজেলা পরিষদ ও একটিভ ফাউন্ডেশন এর চেয়ারম্যান এবং চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর কবির বলেন, “আমার প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন একটিভ ফাউন্ডেশন সহযোগিতায় ধারাবাহিকভাবে এতিমখানাগুলোতে ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে অংশীজনদের অংশগ্রহণে এই মতবিনিময় সভার কার্যক্রম চলমান থাকবে। এর মাধ্যমে আমরা এতিমদেরকে প্রধানমন্ত্রীর স্মার্ট দেশের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে কাজ করবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]