ঢাকা১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

এক ওয়ার্ডের ভোটার অন্য ওয়ার্ডে, বিপাকে পৌরবাসী !

বার্তা বিভাগ
মে ২৪, ২০২৩ ১২:২২ অপরাহ্ণ
Link Copied!

মোঃ শাজু রহমান, ভান্ডারিয়া প্রতিনিধিঃ

পিরোজপুরের ভান্ডারিয়ায় প্রথম পৌরসভা নির্বাচন নিয়ে পৌরবাসীর মধ্যে উৎফুল্ল উৎকণ্ঠার শেষ নেই, তার উপর উপজেলা নির্বাচন কমিশন অফিস আজ খসড়া ভোটার তালিকা প্রকাশের পরেই বেড়েছে সাধারন মানুষের ক্ষোভ। এক ওয়ার্ডের ভোটারের নাম তালিকায় এসেছে অন্য ওয়ার্ডে।

১ নং ওয়ার্ডের ভোটার হওয়ার কথা থাকলেও ভোটার লিস্টে তার ভোট কেন্দ্র উল্লেখ করা হয়েছে ৪ নং ওয়ার্ডে। অভিযোগ আছে ভুল কিংবা ভূয়া ঠিকানা দিয়ে ভোটার হওয়ারও। ৪ থেকে ৫ বছর পূর্বে ভোটার এলাকা স্থানান্তরের আবেদন করার পরও অনেকে পায়নি কোনো সুরাহা। আজ কাল পরশু বলে এখনো ঘুরেছে সাধারন জনগন।

ভোটার তালিকা থেকে মৃত ভোটারের নাম কর্তনের কাজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, যা অতি সতর্কতার সঙ্গে সম্পন্ন করা বাঞ্চনীয় হলেও খসড়া তালিকায় প্রতি ওয়ার্ডে কয়েক শত মৃত ভোটার রয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কমিশন অফিসার এর সাথে কথা বলতে গেলে তিনি সাংবাদিকদের সাথে কথা বলার জন্য জেলা নির্বাচন কমিশন অফিসার এর লিখিত পারমিশন এর দোহাই দিয়ে সেরেছেন দায়।

এদিকে জেলা নির্বাচন কমিশন অফিসার জিয়াউর রহমান খলিফার সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

বাড়ি বাড়ি না গিয়ে অসতর্কতা ও গাফেলতির ফলেই এমন ভোটার তালিকা এসেছে বলে অভিযোগ পৌরবাসীর। ভবিষ্যতে যেন এমন সমস্যার সম্মুখীন না হতে হয়, সে লক্ষ্যে উপজেলা নির্বাচন কমিশন এর কর্মকর্তাদের কাছে দাবি  জানিয়েছেন সাধারণ ভোটাররা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]