ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

হাইব্রিড শিল্পীতে সর্বত্র সয়লাব

বার্তা বিভাগ
মে ২২, ২০২৩ ৪:৫৪ অপরাহ্ণ
Link Copied!

বর্তমানে হাইব্রিড শিল্পীদের ভীড়ে আসল শিল্পীদের খুঁজে বের করা খুব কঠিন হয়ে পড়েছে। তারা নানা ভাবে নিজেদের একটি শক্ত অবস্থানে নিয়ে এসেছেন। তথ্য প্রযুক্তি ব্যবহার করে ও নানা কৌশল অবলম্বন করে তাদের বিচরণ।

আমরা যদি বাংলাদেশের সর্বজন পরিচিত শিল্পীদের কথা বলি , তাদের শিল্পী হবার পেছনে রয়েছে দীর্ঘ সংগ্রাম ও সাধরনার ইতিহাস। ছোট বেলা থেকে তাদের চর্চা শুরু, ধীরে ধীরে তাদের বিকাশ ও পরিচিতি।

বর্তমানে দেখা যায় ভিন্ন চিত্র। হঠাৎ করে কোন এক হিরো অথবা হিরোইনকে দেখা যায় সিনেমায় অথবা নাটকে । নামের পূর্বে থাকে শিল্পী। আবার অনেকেই আছেন নিজের টাকায় নিজে কিছু একটা করেন , নিজেকে শিল্পী হিসেবে প্রচার করে থাকেন। এভাবে শিল্পী হবার জায়গাটা মনে হয় খুব সহজ হয়ে গেছে। আর সবার জন্য উন্মুক্ত হয়ে গেছে।

আসলেই কি তাই? মোটেও না।

শিল্পী হওয়া খুব কঠিন ও জটিল বিষয়। যারা আজকের সফল শিল্পী তাদের জীবনী থেকে এমনটাই জানা যায়। এখানে কৃত্রিম ও মিথ্যার কোন সুযোগ নেই। একজন হাইব্রিড শিল্পী হিসেবে আপনি যখন গানের সাথে ডান্স করবেন তখন দর্শক আপনার ডান্স এড়িয়ে যাবেন। এটাই আপনার ব্যর্থতা ও অপমান।

আপনি যখন কাজের চেয়ে কথায় নিজেকে খুব বেশি প্রচার করতে যাবেন, তখন জনগণ আপনাকে এড়িয়ে যাবেন। এটাই সত্য।

শিল্প কৃত্রিম হতে পারে না। শিল্প যদি কৃত্রিম ই হয়, তবে তা আর শিল্পের মধ্যে গণনা করা যায় না। তাই যদি শিল্পী হতে চান, প্রথমে চর্চা করুন, নিজেকে প্রস্তুত করুন। তারপর কাজের মধ্য দিয়ে নিজেকে প্রমাণ করুন।-ইমরুল কায়েস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]