ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পেঁয়াজ আমদানির অনুমতি চেয়েছে বাণিজ্য মন্ত্রণালয়

বার্তা বিভাগ
মে ২১, ২০২৩ ৫:১৮ অপরাহ্ণ
Link Copied!

বাণিজ্য মন্ত্রণালয় বাজারে পেঁয়াজের দাম অস্বাভাবিক বাড়ার কারণে পণ্যটি আমদানি করার অনুমতি চেয়ে কৃষি মন্ত্রণালয়ের প্রতি অনুরোধ জানিয়ে চিঠি পাঠিয়েছে।

আজ মন্ত্রণালয়ের যুগ্ম নিয়ন্ত্রক শামীমা আক্তার স্বাক্ষরিত চিঠিতে রোববার (২১ মে) বাণিজ্য মন্ত্রণালয় থেকে এ অনুরোধ জানানো হয়।

চিঠিতে বলা হয়েছে , “খুচরা বাজারে পেঁয়াজের মূল্য বৃদ্ধি পাচ্ছে। উল্লেখ্য, টিসিবির তথ্যানুযায়ী প্রতি কেজি পেঁয়াজের মূল্য এক মাস আগে ৩০ টাকা ছিল, যা গত সপ্তাহে ৫০ টাকা করে বিক্রি হয়েছে এবং বর্তমানে ৭০-৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। পেঁয়াজের সরবরাহ বৃদ্ধি করে বাজার পরিস্থিতি স্থিতিশীল করার উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন।”

আরও বলা হয়, “এ অবস্থায় পেঁয়াজের বাজার স্থিতিশীল করার স্বার্থে জরুরি ভিত্তিতে সীমিত পরিসরে পেঁয়াজের আমদানির অনুমতি দেওয়ার বিষয়টি বিবেচনা করার জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হলো।”

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]