ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সুন্দরগঞ্জের মজুমদার হাটে রাস্তা উপর সব্জির বাজার

বার্তা বিভাগ
মে ২০, ২০২৩ ১২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ার হোসেন, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জের মজুমদার হাটে রাস্তার উপরে সব্জির বাজার।রাস্তায় যাতায়াতে চরম দূর্ভোগ পোহাচ্ছে যানবাহনসহ সাধারন পথচারীরা। দূর্ভোগ লাঘবে উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে অভিযোগ করেও মিলছেনা কোন সমাধান, এমনটাই দাবী অভিযোগকারী হাট ইজারাদার রেজাউল করিমের।অভিযোগ সুত্রে জানা গেছে, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার মজুমদার হাটটি এলাকার একটি ঐতিহ্যবাহী হাট।

ক্রয় বিক্রয়েরসুবিধার্থে অতি প্রাচীনকাল হতে এ হাটের বেশ সুনাম ও পরিচিতি রয়েছে। এটি ব্যবসাবান্ধব হাট
হিসাবে উপজেলার অন্যান্য হাট বাজারের পাইকারি ক্রেতাসাধারণের সমাগম লক্ষ্যনীয়। এহাটে বিশেষ করে
অন্যান্য পণ্য সামুগ্রীর পাশা-পাশি পিয়াজ, মরিচ, আদা, রসুনসহ বিভিন্ন প্রজাতির সব্জির প্রচুর আমদানী ঘটে।

এ সু্যোগে হাটের কতিপয় ব্যবসায়ী ক্রেতাসাধারণের দৃষ্টি আকর্ষনে রাস্তার উপর কেনাকাটাসহ ভ্যান, অটোভ্যান, ঘোড়ার গাড়ী, পিকআপ, ট্রাক লোড-আনলোডের কাজ করে। ফলে রাস্তার উপরে তীব্র যানজটের সৃষ্টি হওয়ায় চরম দুর্ভোগে পড়তে হচ্ছে পথচারী, স্কুল কলেজের ছাত্র- ছাত্রী, সরকারী- বেসরকারী চাকুরী জীবিসহ দুর-দুরান্তের যাত্রী সাধারণকে।

হাট ইজারাদার রেজাউল করিমের দাবী, সাধারণ জনগনের ভোগান্তি লাঘবে সব্জিবাজারটি রাস্তা থেকে সরিয়ে অন্যত্র নেয়ার কথা বলা হলেও তারা মানছেনা এ নির্দেশ। ফলে প্রতিদিন সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত এ রাস্তার উপর যানজট লেগেই থাকে। দুর্ভোগ পোহাতে হচ্ছে ঘন্টার পর ঘন্টা। এ বিষয়ে গত ১৬-০৪-২০২৩ ইং তারিখে সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে অভিযোগ করলেও মিলছেনা কোন সমাধান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]