ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মানবাধিকার কমিশনের কালিগঞ্জ উপজেলা শাখার কমিটি গঠন

বার্তা বিভাগ
মে ১৯, ২০২৩ ১১:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার, (কালিগঞ্জ-সাতক্ষীরা)প্রতিনিধিঃ

বাংলাদেশ মানবাধিকার কমিশনের কালিগঞ্জ উপজেলা শাখার কমিটি গঠন করা হয়েছে।

কালিগঞ্জ আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলামকে সভাপতি ও সাংবাদিক যমুনা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক শেখ শরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদিত দেয়।

নবগঠিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন সভাপতি মাষ্টার আব্দুর রফিক, সিনিয়র সহ-সভাপতি আলতাপ হোসেন, সহ-সভাপতি মষ্টার আব্দুস সামাদ, সহ-সভাপতি সাইফুল ইসলাম, সহ-সভাপতি কাজী মোস্তফা মাহফুজুর রহমান প্রিন্স, যুগ্ন সস্পাদক অজিবর রহমান, যুগ্ন সম্পাদক ফতেমা খাতুন রিক্তা, যুগ্ন সম্পাদক সাংবাদিক হাবিবুল্লাহ্ বাহার, অর্থ সম্পাদক -শেখ মাহমুদুল হক, সাংগাঠনিক সম্পাদক,রেজাউল করিম রেজা, সাংগাঠনিক সস্পাদক- সাংবাদিক এস. এম নাসির উদ্দীন ও শাহিন আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সিরাজুল ইসলাম, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহারিয়ার কাদির, আইন বিষয়ক সম্পাদক-এ্যাডভোকেট আব্দুস সাত্তার, সহ আইন বিষয়ক সম্পাদক-সুলতান আহমাদ, মহিলা বিষয়ক সম্পাদক-শিক্ষিকা রিনা পারভীন, সমাজ কল্যাণ সম্পাদক-মারূফ হোসেন, আন্তর্জাতিক সম্পাদক- ইখতেখারুল ইসলাম সুমন, দপ্তর সম্পাদক- তারিকুশ সারাফাত, সাংষ্কৃতিক সম্পাদক-নির্মল কুমার সরকার, বীর-মুক্তিযোদ্ধা এস. এম মমতাজ হোসেন, ইউপি সদস্য আব্দুল কাদের, প্রদিপ কুমার মুখার্জ্যী, লিয়াকাত আলী, শেখ রওশন আলী, শেখ শহিদুল ইসলাম, সোহারাব হোসেন, সাংবাদিক আব্দুল মাজিদ, আজিজুল ইসলাম, মহাব্বত হোসেন মিলন, আব্দুল্লাহ্ আল-মামুন, আলামিন হোসেন।

উক্ত কমিটির অনুমোদন দিয়েছে বাংলাদেশ মানবাধিকার কমিশন এর পরিচালক বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট ফারাহ দিবা। গত ৭ মে তার স্বাক্ষরিত এক পত্রে দুই বছরের জন্য এ কমিটি অনুমোদন দেয়।

এ অঞ্চলের অসহায় ও নির্যাতিত নারী-পুরুষ তথা ধর্ম, বর্ণ, গোত্র, জাতি, উপজাতি নির্বিশেষে সমভাবে আইনগত সাহায্য পেতে এবং মানবধিকার লংঘন জনিত যেকোনো কর্মকাণ্ড প্রতিরোধে ভূমিকা পালন করবে উক্ত কমিটি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]