ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ইতালিতে ভয়াবহ বন্যা; ২৮০টি ভূমিধস ও ১৩ জনের মৃত্যু

বার্তা বিভাগ
মে ১৯, ২০২৩ ১২:২২ অপরাহ্ণ
Link Copied!

ইতালিতে ২০ টিরও বেশি নদীর তীর প্লাবিত হয়ে বন্যার সৃষ্টি হয়েছে। এরই মধ্যে এই বন্যায় ১৩ জনের মৃত্যু হয়েছে দেশটিতে । এছাড়া বাড়িঘর ছেড়ে অন্যত্র যেতে বাধ্য হয়েছে প্রায় ১৩ হাজার মানুষ।

গণমাধ্যমের সূত্রে জানা যায়, প্লাবিত হয়েছে রিমিনির উত্তর-পূর্ব উপকূল এবং ১১৫ কিলোমিটার দূরে বোলোগনা শহরের মধ্যে প্রায় প্রতিটি নদী। সাথে সাথে এলাকাগুলোতে প্রায় ২৮০টি ভূমিধসের ঘটনা ঘটেছে।

স্থানীয় ৭১ বছর বয়সী রবার্টা লাজারিনি বলেন, “বিগত ৪৮ ঘণ্টা ছিল খুবই খারাপ। পানি ও কাদায় আমাদের পুরো গ্রাম প্লাবিত হয়েছে।”
তিনি আরও জানান, বোলোগনার দক্ষিণে তার বোটেঘিনো ডি জোকার বাড়ি বুধবার প্লাবিত হয়েছে। রাস্তা, বাড়ি ও বাগান প্লাবিত হয়েছে।

নেলো মুসুমেসি (নাগরিক সুরক্ষা মন্ত্রী) জানান, গ্রীষ্মমন্ডলীয় পরিস্থিতি ইতোমধ্যে ইতালিতে শুরু হয়েছে। ৩৬ ঘণ্টার মধ্যে ২০ সেন্টিমিটার বৃষ্টিপাত হয়েছে এবং কিছু এলাকায় ৫০ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হয়েছে। সূত্র: বিবিসি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]