ঢাকা১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পাঁচ দফা দাবী বাস্তবায়নে নীলফামারীতে নার্সেস ইউনিয়নের মানববন্ধন

বার্তা বিভাগ
মে ১৮, ২০২৩ ৪:০০ অপরাহ্ণ
Link Copied!

 

আরফিনুল ইসলাম, জেলা প্রতিনিধি – নীলফামারী

কারিগরি মুক্ত নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি কোর্সকে ডিগ্রি সমমানসহ পাঁচ দফা দাবী বাস্তবায়নে নীলফামারীতে মানববন্ধন করেছে ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন।

বৃহস্পতিবার সকাল এগারটার দিকে শহরের চৌরঙ্গি মোড় এলাকায় এই কর্মসুচী পালন করে তারা। পরে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করে।
প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন (বিডিএসএনইউ) এর সভাপতি তাপসী রায়।

সংগঠনের সাধারণ সম্পাদক আজিজুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে মুন্না ইসলাম, খোকন চন্দ্র রায়, রেজাউল ইসলাম ও আইরিন বানু বক্তব্য দেন।
বিডিএসএনইউ এর সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম বলেন, তিন বছর মেয়াদী ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি কোর্সের সমতুল্য হিসেবে কারিগরি বোর্ডের অধিন এসএসসি পাশের পর ৩/৪বছরের পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্স শেষে ছয় মাসের ইন্টার্নশীপ সম্পন্নদের রাখা হয়েছে। এটা বৈষম্য এবং চাক্ষুস পক্ষপাত দৃশ্যমান। আমরা এই বৈষম্যের নিরসন চাই।

সমাবেশে শিক্ষা উপবৃত্তি বৃদ্ধি করণ ও ইন্টার্ন ভাতা নিশ্চিত, সরকারী নার্সিংয়ে ছেলে কোটা দশ ভাগ থেকে ২০ভাগে উন্নিত এবং বেসরকারী নার্সিংয়ে ২০ভাগ থেকে ৩০ভাগে উন্নিত এবং ছেলেদের আবাসিক হলের দাবী জানানো হয়। পরে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিভিল সার্জন বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]