ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

এসএসসি পরীক্ষায় নকল সরবারহ করায় শিক্ষককে ভ্রাম্যমাণ আদালতে কর্তৃক জরিমানা

বার্তা বিভাগ
মে ১৮, ২০২৩ ৬:৪৮ অপরাহ্ণ
Link Copied!

আগৈলঝাড়া(বরিশাল)প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় চলমান এসএসসি পরীক্ষায় পরীক্ষার্থীদের নকল সরবারাহ করার অভিযোগে পরীক্ষার দায়িত্বে থাকা এক শিক্ষককে ২০ হাজার টাকা জরিমানাসহ অভিযুক্ত ওই শিক্ষকে সমস্ত দায়িত্ব থেকে অব্যহতি দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার উপজেলা সদরের শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের সহকারী কেন্দ্র সচিব অনিল চন্দ্র কর জানান,  বৃহস্পতিবার (১৮ মে) শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোকেশনাল গ্রেড- ১ পরীক্ষা চলাকালীন সময়ে উপজেলার রাজিহার ভোকেশনাল ট্রেনিং সেন্ট্রারের সহকারী শিক্ষক কমল চন্দ্র দাস মোবাইলে ইন্টারনেটের মাধ্যমে প্রশ্নের উত্তর সংগ্রহ করে তা পরীক্ষার্থীদের মাঝে সরবারহ করছিল। বিষয়টি দেখতে পেয়ে কেন্দ্র পরিদর্শক উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মাদ আলম তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পেয়ে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযুক্ত শিক্ষক কমল চন্দ্র দাসকে ২০ হাজার টাকা জরিমানা এবং সমস্ত পরীক্ষার দায়িত্ব থেকে অব্যহতি প্রদান করেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাখাওয়াত হোসেন বলেন, পরীক্ষা কেন্দ্রে শিক্ষক কমল চন্দ্র দাস মোবাইলে ইন্টারনেটের মাধ্যমে প্রশ্নের উত্তর সংগ্রহ করে তা পরীক্ষার্থীদের মাঝে সরবারহ করছিল।

বিষয়টি জানতে পেরে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযুক্ত শিক্ষক কমল চন্দ্র দাসকে বিশ হাজার টাকা জরিমানা এবং সমস্ত পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যহতি প্রদান করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]