ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

 জগন্নাথপুরে সরকারের কাছে উচ্চমূল্যে বোরো ধান বিক্রি করতে কৃষকদের মাঝে লটারি 

বার্তা বিভাগ
মে ১৭, ২০২৩ ৮:২৯ অপরাহ্ণ
Link Copied!

ওয়াহিদুর রহমান,জগন্নাথপুর(সুনামগঞ্জ)  প্রতিনিধিঃ-

সুনামগঞ্জ জেলাধীন জগন্নাথপুর উপজেলায় অন্যান্য বছরের তুলনায় এবার বাম্পার বোরো ফলন হওয়ায় সরকারের কাছে উচ্চমূল্যে ধান বিক্রি করতে উচ্ছ্বাসিত কৃষকরা হুমড়ি খেয়ে পড়েছেন।পরিস্থিতি সামাল দিতে গিয়ে প্রশাসনের পক্ষ থেকে লটারির মাধ্যমে বিজয়ী কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করবে সরকার।

একটি পৌরসভা ও ৮ টি ইউনিয়ন নিয়ে ঘটিত জগন্নাথপুর উপজেলায় ৫১৮ জন কৃষকের কাছ ১২০০ টাকা মুল্যে ১৬৩৫ মেট্রিকটন বোরো ধান ক্রয় করবে সরকার। অতি আগ্রহে বেশী মূল্যে বোরোধান বিক্রি করতে গোটা উপজেলা থেকে এ-পর্যন্ত ১৫৪৮ জন কৃষকের কাছ থেকে আবেদন পাওয়া গেছে। আরও কৃষক আবেদন করে যাচ্ছেন। এর মধ্যে সরকারের বেধে দেয়া নিয়ম অনুযায়ী মাত্র ৫১৮ জন কৃষকের কাছ থেকে ধান ক্রয় করতে গিয়ে ভাগ্য লটারীর আশ্রয় নিতে হচ্ছে প্রশাসনকে।

১৫ (মে) সোমবার সরকারি ভাবে ধান ক্রয় করতে জনসমক্ষে নিজ কার্যালয়ে লটারি প্রদান করেন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাঃ সাজেদুল ইসলাম।

এ-সময় বিভিন্ন এলাকা থেকে আসা কৃষকরা বলেন, অনেক বছর পর এ,বছর চাহিদা অনুযায়ী বেরো ফসলের বাম্পার ফলন আমরা পেয়েছি। উপজেলার সর্বত্র ৮৫০ টাকা থেকে ৯৫০ টাকা মন দরে ধান বিক্রি হচ্ছে। তাই উচ্চমূল্য ১২০০ টাকা মন দরে সরকারের কাছে ধান বিক্রির আসায় এসেছিলাম। কিন্তু সরকারি ভাবে ধান ক্রয়-বিক্রয়ে সীমাবদ্ধতা থাকায় আমরা অনেক কৃষকরা ধান বিক্রি করতে না পেরে খালি হাতে ফিরে যাচ্ছি। সরকারি ভাবে উপজেলায় বেদে দেওয়া কোটা আরও বাড়িয়ে আমাদের ধান বিক্রির সুযোগ করে দিতে প্রশাসনের প্রতি আমরা উধার্ত আহবান জানাচ্ছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]