ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

লালমনিরহাটে হঠাৎ ঝড়ের ছোবলে লন্ডভন্ড অর্ধশত ঘরবাড়ি!

বার্তা বিভাগ
মে ১৬, ২০২৩ ৫:১৪ অপরাহ্ণ
Link Copied!

মো: রবিউল ইসলাম-জেলা প্রতিনিধি, লালমনিরহাট:

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় হঠাৎ ছোবল দেয়া ঝড়ে প্রায় অর্ধশত ঘরবাড়ি গাছপালা লন্ডভন্ড হয়েছে।

সোমবার(১৬ মে) সকালে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) সহকারী কমিশনার (ভুমি) রওজাতুন জান্নাত।

এর আগে রোববার (১৫ মে) রাতে উপজেলার মহিষখোচা ইউনিয়নের তিস্তা নদীর চরাঞ্চলের কুটিরপাড়, বালুরবাঁধ এলাকায় ঝড়ে ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়।

জানা গেছে, রোববার রাতে হঠাৎ ঝড়ের ছোবলের কবলে পড়ে সীমান্তবর্তি জেলা লালমনিরহাট। নদী তীরবর্তি এলাকায় ঝড়ের বেগ বেড়ে যাওয়ায় আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের তিস্তা নদীর তীরবর্তি কুটিরপাড়, বালুর বাঁধ, চৌরাহা, গোবর্দ্ধন প্রভুতি গ্রামের প্রায় অর্ধশত ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। অনেক গাছপালা উপরে পড়ে ঘরবাড়ির ক্ষতি হয়েছে। তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

ক্ষতিগ্রস্থ কুটিরপাড় গ্রামের গৃহবধূ মুনমুন জানান, কাজের সন্ধানে স্বামী কুমিল্লায় থাকায় বাড়িতে সন্তানদের নিয়ে একা থাকছেন তিনি। রাতের আঁধারে হঠাৎ ঝড়ের তান্ডবে তার ঘর লন্ডভন্ড হয়েছে। সন্তানদের নিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছেন তিনি।

সকালে খবর পেয়ে চরাঞ্চলের ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(অতিরিক্ত দায়িত্ব) সহকারী কমিশনার (ভুমি) রওজাতুন জান্নাত। ক্ষতিগ্রস্থদের দ্রুত তালিকা প্রনায়ন করতে স্থানীয় জনপ্রতিনিধিদের নির্দেশ দেন তিনি। ক্ষতিগ্রস্থদের পুনবাসন করার আশ্বাস দেন তিনি। এ সময় তার সাথে ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মফিজুল ইসলাম, মহিষখোচা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন চৌধুরী।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুল ইসলাম বলেন, ক্ষতিগ্রস্থদের তালিকা করছেন জনপ্রতিনিধিরা। সেই তালিকা পৌছলে দ্রুত ক্ষতিগ্রস্থদের পুনবাসনে সরকারী সহায়তা প্রদান করা হবে। বিষয়টি ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]